ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

১৬ নভেম্বর দুর্গাপুর পৌর উপ-নির্বাচন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
১৬ নভেম্বর দুর্গাপুর পৌর উপ-নির্বাচন

রাজশাহী: রাজশাহীর দুর্গাপুর পৌরসভার উপ-নির্বাচন আগামী ১৬ নভেম্বর অনুষ্ঠিত হবে। আর সদ্য সমাপ্ত জেলা পরিষদ নির্বাচনের মতো এ নির্বাচনেও ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

রাজশাহী জেলা নির্বাচন কর্মকর্তা আবুল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে দুর্গাপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা আসাদুজ্জামান জানান, তফসিল অনুযায়ী আগামী ১৬ নভেম্বর ভোটগ্রহণ করা হবে। মনোনয়ন দাখিলের শেষ দিন আগামী ৩১ অক্টোবর। যাচাই-বাছাই করা হবে আগামী ১ নভেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন আগামী ৬ নভেম্বর।

এ নির্বাচনে ৯টি ওয়ার্ডে মোট ২১ হাজার ১২৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ৪৪৫ জন ও নারী ভোটার ১০ হাজার ৬৮১ জন। ১১টি ভোটকেন্দ্রে ৫৭টি বুথে ভোটগ্রহণ করা হবে। আর এ উপ-নির্বাচনের সবগুলো কেন্দ্রে ইভিএম ব্যবহার করা হবে।

রাজশাহী জেলা নির্বাচন কর্মকর্তা আবুল হোসেন জানান, ২০২১ সালের ২৮ ফেব্রুয়ারি দুর্গাপুর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে তৃতীয়বারের মতো মেয়র নির্বাচিত হয়েছিলেন তোফাজ্জল হোসেন।  

গত ২১ আগস্ট চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি হাসপাতালে মারা যান মেয়র তোফাজ্জল হোসেন। তার মৃত্যুর পর নির্বাচন কমিশন থেকে মেয়র পদটি শূন্য ঘোষণা করে গেজেট জারি করা হয়। তাই আগামী ১৬ নভেম্বর এ পৌরসভার উপ-নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৪৩৪ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad