ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

সাদুল্লাপুরে ভোটের দাবিতে নির্বাচন কার্যালয় ঘেরাও   

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২২
সাদুল্লাপুরে ভোটের দাবিতে নির্বাচন কার্যালয় ঘেরাও   

গাইবান্ধা: গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার স্থগিত বনগ্রাম, জামালপুর ও কামারপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনের দাবিতে উপজেলা নির্বাচন কার্যালয় ঘেরাও এবং বিক্ষোভ মিছিল করেছেন এলাকাবাসী।

রোববার (১১ সেপ্টেম্বর) দুপুরে ওই তিন ইউনিয়নের সহস্রাধিক ভোটার এ কর্মসূচিতে অংশ নেন।

 

দুপুরে শহর থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে উপজেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা নির্বাচন কার্যালয় ঘেরাও করা হয়।  

ঘেরাও কর্মসূচি চলাকালে বক্তব্য দেন জামালপুর ইউপি’র সাবেক চেয়ারম্যান রেজাউল করিম রেজা, বনগ্রাম ইউপি’র সাবেক চেয়ারম্যান ফজলুল কাইয়ুম হুদা, জামালপুর ইউনিয়নের কাওছার রহমান মণ্ডল, কামারপাড়া ইউনিয়নের সুবল চন্দ্র, তাজুল ইসলাম, শাহজাহান মিয়া, বনগ্রামের শাহজাহান আলী সরকার, শাহ আলম মিয়াসহ অনেকে।  

বক্তারা বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনের ষষ্ঠ ধাপে সাদুল্লাপুর উপজেলার ১১টি ইউনিয়নের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। কিন্তু চলতি বছরের ৩১ জানুয়ারি মাত্র আটটি ইউনিয়নের নির্বাচন সম্পন্ন হয়। অপরদিকে সাদুল্লাপুর উপজেলা সদরকে পৌরসভা গঠন করার জন্য এ তিনটি ইউনিয়নের কিছু এলাকাকে শহর ঘোষণা করে প্রাথমিক প্রজ্ঞাপন জারি করা হয়। এ কারণে এ তিনটি ইউনিয়নের নির্বাচন স্থগিত করা হয়।

পরে গত ৫ জুলাই স্থানীয় সরকার বিভাগ ইউপি শাখা থেকে সিনিয়র সহকারী সচিব জেসমীন প্রধান স্বাক্ষরিত একটি চিঠি নির্বাচন কমিশন সচিবকে দেওয়া হয়। এতে বলা হয়, ওই তিনটি ইউপি’র নির্বাচনে আইনগত আর কোনো বাধা নেই। তারপরও নির্বাচন কমিশন থেকে নির্বাচন অনুষ্ঠানের জন্য এখনও কোনো তফসিল ঘোষণা করা হচ্ছে না, যোগ করেন তারা।  

বক্তরা বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে এ তিন ইউপি’র নির্বাচন অনুষ্ঠানের ব্যবস্থা করা না হলে হরতাল-অবরোধসহ বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে।  

উপজেলা নির্বাচন কর্মকর্তা লুৎফর রহমান বলেন, নির্বাচন অনুষ্ঠানের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। নির্বাচন স্থগিতও করে নির্বাচন কমিশন। এক্ষেত্রে আমাদের কিছু করার নেই। তবে এ বিষয়টি নির্বাচন কমিশনকে জানানো হবে।

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa