ঢাকা, মঙ্গলবার, ১২ আশ্বিন ১৪২৯, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০০ রবিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

ডেপুটি স্পিকারের আসনে ভোটের সিদ্ধান্ত হতে পারে বৃহস্পতিবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, আগস্ট ১০, ২০২২
ডেপুটি স্পিকারের আসনে ভোটের সিদ্ধান্ত হতে পারে বৃহস্পতিবার

ঢাকা: জাতীয় সংসদের প্রয়াত ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বি মিয়ার গাইবান্ধা-৫ শূন্য আসনের উপ-নির্বাচনের সিদ্ধান্ত আসতে পারে বৃহস্পতিবার (১১ আগস্ট)।  

নির্বাচন ভবনের সভাকক্ষে এদিন বেলা ১১টায় কমিশন সভা অনুষ্ঠিত হবে বলে একটি সূত্রে জানা গেছে।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে অনুষ্ঠেয় বৈঠকে অন্য নির্বাচন কমিশনার, ইসি সচিব ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন।  

গাইবান্ধা-৫ আসনটি শূন্য হয়েছে গত ২৩ জুলাই। এদিন থেকে পরবর্তী ৯০ দিন বলতে ২০ অক্টোবর পর্যন্ত সময়কে বোঝায়। এ হিসেবে আগামী ২০ অক্টোবরের মধ্যে উপ-নির্বাচনটি সম্পন্ন করার বাধ্যবাধকতা রয়েছে।

গত ২৪ জুলাই সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সালামের আসন শূন্য ঘোষণার গেজেট প্রকাশ করা হয়। এতে উল্লেখ করা হয় বাংলাদেশ জাতীয় সংসদের সংসদ সদস্য ও একাদশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া ০৮ শ্রাবণ ১৪২৯/২৩ জুলাই ২০২২ তারিখ মৃত্যুবরণ করায় একাদশ জাতীয় সংসদের ৩৩ গাইবান্ধা-৫ আসনটি ওই তারিখে শূন্য হয়েছে।

ইতোমধ্যে আসন শূন্য ঘোষণার গেজেট নির্বাচন কমিশনে এসে পৌঁছেছে। তার ভিত্তিতে প্রাথমিক প্রস্তুতির কাজও শুরু করে দিয়েছে সংস্থাটি।  

জানা গেছে, কমিশনের বৈঠকের আলোচন্যসূচিতে গাইবান্ধা-৫ শূন্য আসনে উপনির্বাচন, ইভিএম ও বিবিধ আলোচ্যসূচি রয়েছে।  

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, আগস্ট ১০, ২০২২
ইইউডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa