ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

মেহেরপুরে নিরুত্তাপ ভোটকেন্দ্র 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৪ ঘণ্টা, জুলাই ২৭, ২০২২
মেহেরপুরে নিরুত্তাপ ভোটকেন্দ্র 

মেহেরপুর: মেহেরপুরের বেশিরভাগ ভোটকেন্দ্রই নিরুত্তাপ। বুধবার (২৭ জুলাই) সকাল ৮টার সময় ভাইস চেয়ারম্যান পদে উপ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হলেও অধিকাংশ ভোট কেন্দ্রে সকাল সাড়ে ৯টা পর্যন্ত ভোটারের দেখা মেলেনি।

  

ফলে নির্বাচন কেন্দ্রগুলোতে মোবাইলে গেম খেলে ও ফেসবুক ঘাটাঘাটি করে অলস সময় পার করতে দেখা যায় পুলিশ ও আনসার সদস্যদের।

মেহেরপুর সরকারি উচ্চ বালিকা বিদ্যালয় ভোটকেন্দ্রে সকাল ৯টা ৫৫ মিনিট পর্যন্ত ভোট পোল হয়েছে ১৩টি। এর মধ্যে নারী ভোট পোল হয়েছে ২টি।  

ওই ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার এএইচএম রাশেদুল হক বলেন, এখানে ভোটার ১৮৬৩ জন। ৪টি বুথে ভোটগ্রহণ চলছে। সকাল ৯টা ৫৫ মিনিট পর্যন্ত ভোট পোল হয়েছে মাত্র ১৩ জন। এই ভোটকেন্দ্রটি উপনির্বাচনের হেভিওয়েট প্রার্থী নিসান সাবেরের।

এদিকে সকাল ১০টার পর্যন্ত মেহেরপুর সরকারি বালক উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে ভোট পোল হয়েছে মাত্র ২৩টি।

বুড়িপোতা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে সকাল ১০টা ১৫ মিনিটের পর্যন্ত ভোট পোল হয়েছে মাত্র ৯টি, উজুলপুর মাধ্যমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে সকাল ১০.১০ মিনিট পর্যন্ত ভোট পোল হয়েছে ২৫ টি ও সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ভোট পোল হয়েছে মাত্র ২৩টি। এভাবেই চলছে ভোটগ্রহণ।

উপনির্বাচনের ভাইস চেয়ারম্যান প্রার্থী সাবেক যুবলীগের নেতা নিসান সাবের সকাল ৯টার সময় মেহেরপুর সরকারি উচ্চ বালিকা বিদ্যালয় ভোটকেন্দ্রে ভোট প্রদান করেন। শালিকা মাধ্যমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোট প্রদান করেন আবুল হাসেম। আলফাজ হোসেন ভোট প্রদান করেন আমঝুপি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ও শামীম উদ্দীন ভোট দেন মেহেরপুর সরকারি উচ্চ বালক বিদ্যালয় ভোট কেন্দ্রে।

মেহেরপুর সদর উপজেলার বিভিন্ন ভোটকেন্দ্রে দেখা গেছে প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার, পুলিশ ও আনসার সদস্যরা বসে বসে মোবাইল গেমস খেলে অথবা ফেসবুক ঘাটাঘাটি করে অলস সময় পার করছেন। মাঝে মধ্যে দু একজন ভোটার এলেও তারা নিজ দায়িত্বে ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিচ্ছেন।

এদিকে মেহেরপুর জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান ও পুলিশ সুপার রাফিউল আলম ভোট কেন্দ্রগুলোতে পরিদর্শন করেছেন।

রিটার্নিং অফিসার আবু আনছার বলেছেন, ভোটকেন্দ্রগুলোতে নিরাপত্তার জন্য সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে।

মেহেরপুর সদর উপজেলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মোট ৮৮টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ চলছে। মোট ভোটার নারী ভোটার ১ লাখ ৪ হাজার ৮৩৬ ও পুরুষ ভোটার ১ লাখ ৫ হাজার ১৪৭ জন।

বাংলাদেশ সময়: ১১৪২ ঘণ্টা, জুলাই ২৭, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa