ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

চার পৌরসভা ও ১৫ ইউপির সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ চলছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৪ ঘণ্টা, জুলাই ২৭, ২০২২
চার পৌরসভা ও ১৫ ইউপির সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ চলছে

ঢাকা: দেশের চারটি পৌরসভা ও ১৫টি ইউনিয়ন পরিষদের (ইউপি) সাধারণ নির্বাচনসহ বিভিন্ন স্থানীয় সরকারের অর্ধশতাধিক পদে নির্বাচনের ভোটগ্রহণ চলছে।  

বুধবার (২৭ জুলাই) সকাল ৮টা থেকে এ ভোটগ্রহণ শুরু হয়েছে বিরতীহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

 

ভোট নেবে নির্বাচন কমিশন (ইসি)। এক্ষেত্রে দুটি নির্বাচন ব্যালট পেপারে অনুষ্ঠিত হবে। অন্যগুলোতে ভোট নেওয়া হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।
 
ইসি নির্বাচন পরিচালনা শাখা জানিয়েছে, বুধবার চারটি পৌরসভা সাধারণ নির্বাচন, তিনটি পৌরসভার তিনটি পদে উপ-নির্বাচন, ১৫টি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন, ৩৫টি ইউনিয়ন পরিষদের ৩৬টি পদে উপ-নির্বাচন, ১৪টি ইউনিয়ন পরিষদের ১৬টি পদে পুনর্নির্বাচন ও দুটি উপজেলার দুটি ভাইস চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।
 
যে চারটি পৌরসভায় সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে, সেগুলো হলো- জয়পুরহাটের পাঁচবিবি ও ক্ষেতলাল, ঢাকার দোহার ও জামালপুরের দেওয়ানগঞ্জ পৌরসভা।
 
যে ১৫টি ইউপিতে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে, সেগুলো হলো-ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলের হোসেনগাঁও, বাঁচোর ও নন্দুয়ার, পাবনার সাঁথিয়ার করমজা, টাঙ্গাইল সদরের ছিলিমপুর, কাতুলী, মাহমুদনগর ও কাকুয়া, ফরিদপুরের মধুখালির ডুমাইন, মেঘচামী ও আড়পাড়া, ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের কাইতলা (উত্তর), চাঁদপুরের মতলব দক্ষিণের খাদেরগাঁও এবং লক্ষ্মীপুরের রামগতির বড়খেরী ও চর আব্দুল্যাহ।
 
ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান জানিয়েছেন, নির্বাচনি এলাকায় অবস্থান নিয়েছেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। নির্বাচনে আট শতাধিক প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
 
বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, জুলাই ২৭, ২০২২
ইইউডি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa