ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

বরিশালে দুটি ইউপির নির্বাচন স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৫ ঘণ্টা, জুন ১৪, ২০২২
বরিশালে দুটি ইউপির নির্বাচন স্থগিত

বরিশাল: বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার আন্ধারমানিক ও বিদ্যানন্দপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনী তফসিল স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার (১৩ জুন) নির্বাচন কমিশন সচিবালয়ের নির্বাচন পরিচালনা-২ এর উপ-সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত পৃথক দুটি অফিস আদেশের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

যাতে বলা হয়েছে, নির্বাচনী পরিবেশ বিঘ্নিত হওয়ার পরিপ্রেক্ষিতে আগামী ১৫ জুন অনুষ্ঠেয় এ দুই ইউপির নির্বাচনী তফসিল পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত করার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছে।

ওই আদেশে উল্লেখিত সিদ্ধান্ত অনুসারে গণবিজ্ঞপ্তি জারিসহ পদ্ধতিগতভাবে কার্যক্রম গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে জেলা নির্বাচন কর্মকর্তা ও দুই ইউনিয়নের নির্বাচন পরিচালনাকারী রিটার্নিং কর্মকর্তাদের।

বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নুরুন্নবী বলেন, নির্বাচন কমিশন থেকে পাঠানো নির্দেশনা আমরা পেয়েছি। ওই আদেশে উল্লেখ করা হয়েছে বিদ্যানন্দপুর ও আন্ধারমানিক ইউনিয়নের নির্বাচন সম্পন্ন করার সুষ্ঠু পরিবেশ না থাকায় স্থগিত করা হয়েছে। কবে এ দুটি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে তা পরে জানানো হবে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা জহিরুল ইসলাম বলেন, আগামী ১৫ জুন এ দুটি ইউনিয়নসহ উপজেলার ছয়টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। দুটি ইউনিয়নে নির্বাচন স্থগিত করায় বাকি চারটি ইউনিয়নে পূর্ব নির্ধারিত সময়েই ভোটগ্রহণ সম্পন্ন হবে।

বাংলাদেশ সময়: ১০২৪ ঘণ্টা, জুন ১৪, ২০২২
এমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।