ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০২ রবিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

বুধবারীবাজার ইউপি নির্বাচন ১৭ জুন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৪ ঘণ্টা, মে ১৩, ২০২২
বুধবারীবাজার ইউপি নির্বাচন ১৭ জুন

সিলেট: সিলেটের গোলাপগঞ্জ উপজেলার বুধবারীবাজার ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ভোটগ্রহণের পূর্ব নির্ধারিত তারিখ পরিবর্তন করেছে নির্বাচন কমিশন।  

বৃহস্পতিবার (১২ মে) কমিশনের উপ-সচিব (নির্বাচন পরিচালনা-২) মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে দুদিন পিছিয়ে আগামী ১৭ জুন ভোটগ্রহণের দিন ধার্য করা হয়েছে।

 

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, আগামী ১৫ জুন গোলাপগঞ্জ উপজেলা পরিষদের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এ সময়ে দুই ধরনের ব্যালট দিয়ে নির্বাচন পরিচালনা করতে গেলে ব্যবস্থাপনাগত অসুবিধা সৃষ্টি হতে পারে। যে কারণে বুধবারীবাজার ইউপি নির্বাচন আগামী ১৫ জুনের পরিবর্তে ১৭ জুন অনুষ্ঠিত হবে। এর পরিপ্রেক্ষিতে মাঠ প্রশাসনকে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে নির্দেশনা দেওয়া হয়।   

গত ২৬ ডিসেম্বর গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারের সবকটি (২১টি) ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে সীমানা জটিলতার কারণে স্থগিত ছিল গোলাপগঞ্জের ৫ নম্বর বুধবারীবাজার ইউনিয়ন পরিষদ নির্বাচন।  

নির্বাচন কমিশনের তথ্য মতে, গোলাপগঞ্জের বুধবারীবাজার ইউনিয়নের বহরগ্রামের সিকন্দর আলীর ছেলে মো. এমদাদুর রহমান গত ৫ ডিসেম্বর পার্শ্ববর্তী আমুড়া ইউনিয়নের সঙ্গে বুধবারীবাজার ইউনিয়নের সীমানা জটিলতা নিয়ে স্থানীয়দের মধ্যে উত্তেজনা বিরাজমান সংক্রান্ত আবেদন করেন। ঘটনা সরেজমিনে তদন্ত করে খতিয়ে দেখে মতামত ও প্রতিবেদন জরুরি ভিত্তিতে দাখিলে জেলা প্রশাসককে নির্দেশনা প্রদান করেন। এ কারণে ওই ইউনিয়নে নির্বাচন স্থগিত রাখার সিদ্ধান্ত নেয় কমিশন।  

ফলে বুধবারীবাজার ব্যতীত দুই উপজেলার মধ্যে গোলাগঞ্জের ১০টি ও বিয়ানীবাজার উপজেলার ১০টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়।  

বাংলাদেশ সময়: ০৯৪৩ ঘণ্টা, মে ১৩, ২০২২
এনইউ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa