ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

অবশেষে উত্তর ও দক্ষিণ উলানিয়ায় নির্বাচন সম্পন্ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২২
অবশেষে উত্তর ও দক্ষিণ উলানিয়ায় নির্বাচন সম্পন্ন

বরিশাল: বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার উত্তর ও দক্ষিণ উলানিয়া ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত দুই চেয়ারম্যান প্রার্থী জয়ী হয়েছেন।

এদের মধ্যে উত্তর উলানিয়ায় মো. নুরুল ইসলাম (জামাল মোল্লা) এবং দক্ষিণ উলানিয়ায় কাজী আব্দুল হালিম (মিলন চৌধুরী) বিজয়ী হয়েছেন।

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) উপজেলা নির্বাচন কর্মকর্তা ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জহিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সকাল ৮টা বিকেল ৪টা পর্যন্ত ওই দুই ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।  

উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, উলানিয়াকে উত্তর ও দক্ষিণ নামে দুটি ইউনিয়ন পরিষদে বিভক্ত করা হয়। এরপর গত ২০২০ সালের ১০ ডিসেম্বর উত্তর ও দক্ষিণ উলানিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচন হওয়ার কথা ছিল।

তবে ওই দুই ইউনিয়নের সীমানা জটিলতার কথা বলে এক ব্যক্তি উচ্চ আদালতে রিট করেন। রিট নিষ্পত্তি না হওয়ায় ২০২০ সালের ৬ ডিসেম্বর নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন।

সম্প্রতি রিটের বিষয়টি নিষ্পত্তি হলে নির্বাচন কমিশন নির্বাচনের তারিখ নির্ধারণ করেন। সে অনুযায়ী বৃহস্পতিবার উত্তর ও দক্ষিণ উলানিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। তবে এর মধ্যেই এ দুটি ইউনিয়নে প্রার্থী ও তাদের সমর্থকরা নিজেদের মধ্যে জড়িয়ে যায় সংঘাতে। ঘটে বেশ কয়েকজনের প্রাণহানিও, যা নিয়ে বিপাকে পড়েন আইন-শৃঙ্খলা বাহিনীও।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২২
এমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।