ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

শপথ নিয়েই গ্রেফতার হলেন ইউপি চেয়ারম্যান 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২২
শপথ নিয়েই গ্রেফতার হলেন ইউপি চেয়ারম্যান 

কিশোরগঞ্জ: শপথ নেওয়ার পরই গ্রেফতার হয়েছেন কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলার কালিকাপ্রসাদ ইউনিয়ন পরিষদের (ইউপি) নবনির্বাচিত চেয়ারম্যান মো. লিটন মিয়া (৫২)।  

মঙ্গলবার (০৮ ফেব্রুয়ারি) দুপুরের দিকে কিশোরগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত শপথ গ্রহণ অনুষ্ঠান থেকে বের হওয়ার পর তাকে গ্রেফতার করে জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা।

 

পরে তাকে আদালতে পাঠানো হলে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট উম্মে হাবিবা জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গ্রেফতার মো. লিটন মিয়া উপজেলার কালিকাপ্রসাদ বাসস্ট্যান্ড এলাকার বাসিন্দা।

গত ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে স্বতন্ত্রভাবে প্রতিদ্বন্দ্বিতা করে কালিকাপ্রসাদ ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন লিটন মিয়া।  

নির্বাচনের দিন ইউনিয়নের খাসহাওলা কেন্দ্রে ভোট গ্রহণের সময় সরকারি কাজে বাধা ও পুলিশের ওপর হামলা চালিয়ে অস্ত্র ছিনিয়ে নেওয়ার চেষ্টার ঘটনায় পরদিন ২৭ ডিসেম্বর ভৈরব থানায় মামলা দায়ের করা হয়। মামলায় নবনির্বাচিত কালিকাপ্রসাদ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. লিটন মিয়াকে প্রধান আসামি করে ছয়জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৫০ জনকে আসামি করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।