ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

সপ্তম ধাপের ইউপি ভোট চলছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২২
সপ্তম ধাপের ইউপি ভোট চলছে ...

ঢাকা: সোমবার (০৭ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের সপ্তম ধাপের ভোটগ্রহণ করছে নির্বাচন কমিশন (ইসি)। বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট নেবে সংস্থাটি।

ইসির যুগ্ম সচিব এসএম আসাদুজ্জামান জানিয়েছেন, সপ্তম ধাপে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫ হাজার ৮৭৪ জন প্রার্থী। এদের মধ্যে চেয়ারম্যান পদে ৫৭৬ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ১ হাজার ২৩৬ জন ও সাধারণ সদস্য পদে ৪ হাজার ৬২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন মোট ৭১ জন প্রার্থী। এদের মধ্যে চেয়ারম্যান পদের রয়েছেন ১১ জন, সংরক্ষিত নারী সদস্য পদের ১৩ জন ও সাধারণ সদস্য পদের ৪৭ জন প্রার্থী রয়েছেন।

মোট ১ হাজার ৩৫০টি ভোটকেন্দ্রের ৭ হাজার ৮৫টি ভোট কক্ষে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এতে ২৪ লাখ ৫১ হাজার ৭৮২জন ভোটার ভোট দেওয়ার সুযোগ পাবেন।

এসএম আসাদুজ্জামান জানিয়েছেন, নির্বাচনে প্রতি কেন্দ্রে মোতায়েন রয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলোর ২২ জনের ফোর্স।

এছাড়া ভোটের এলাকায় প্রতি উপজেলায় র‍্যাবের দু’টি মোবাইল টিম ও একটি স্ট্রাইকিং টিম রয়েছে। উপজেলা প্রতি বিজিবির রয়েছে দুই প্লাটুন মোবাইল ফোর্স ও এক প্লাটুন স্ট্রাইকিং ফোর্স। অন্যদিকে একই হারে কোস্টগার্ডও মোতায়েন করা হয়েছে।

সপ্তম ধাপে ২০ জেলার ২৪টি উপজেলার ১৩৮টি ইউপিতে ভোটগ্রহণ করছে ইসি। এর মধ্যে নয়টিতে ভোটগ্রহণ হচ্ছে ইলেকট্রনিক ভোটিং মেশিনে।

ইতোমধ্যে ছয় ধাপের ভোটগ্রহণ শেষ করেছে নির্বাচন কমিশন। আগামী ১০ ফেব্রুয়ারি অষ্টম ধাপের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ০৮৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২২
ইইউডি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।