ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ভুট্টা ক্ষেতে মিললো বস্তাভর্তি সিল মারা ব্যালট পেপার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২২
ভুট্টা ক্ষেতে মিললো বস্তাভর্তি সিল মারা ব্যালট পেপার ভুট্টা ক্ষেত থেকে উদ্ধার করা হচ্ছে ছিনতাই হওয়া ব্যালট পেপার

টাঙ্গাইল: নির্বাচনের ৪১ দিন পর ভুট্টা ক্ষেতে মিলেছে  ছিনিয়ে নেওয়া বস্তাভর্তি সিল মারা ব্যালট পেপার। শনিবার (৫ ফেব্রুয়ারি) বিকেলে টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার গাবসারা ইউনিয়নের পুংলিপাড়া এলাকার একটি ভুট্টা ক্ষেত থেকে ব্যালট পেপারগুলো উদ্ধার করে পুলিশ।

জানা যায়, গত ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে উপজেলার ছয়টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে উপজেলার গাবসারা ইউনিয়নের চরচন্দনী দাখিল মাদরাসা কেন্দ্রে নির্বাচন শেষে ফলাফল ঘোষণা করে সিলযুক্ত ব্যালট পেপার নির্বাচন সংশ্লিষ্টরা নিয়ে আসার সময় হামলা চালায় দুর্বৃত্তরা। এসময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে দুর্বৃত্তদের দফায় দফায় সংঘর্ষ হয়। এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে গুলি চালায়। সংঘর্ষে ওই কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তাসহ পুলিশ সদস্যরা আহত হন। পরে এ ঘটনায় প্রিজাইডিং কর্মকর্তা মিজানুর রহমান বাদী হয়ে অজ্ঞাত ৮/৯শ ব্যক্তিকে আসামি করে মামলা করেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা নাজমা সুলতানা জানান, ব্যালট ছিনতাই হওয়ার ঘটনায় মামলা হয়েছিল। পরবর্তীতে তদন্তকারী কর্মকর্তা (আইও) নির্বাচনের ৪১ দিন পর সিলযুক্ত ব্যালট পেপারগুলো উদ্ধার করেছেন। তবে যেহেতু আদালতে মামলা হয়েছে সুতরাং আলামত হিসেবে তিনি সেগুলো আদালতে জমা দেবেন।

ভূঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল ওহাব বাংলানিউজকে জানান, উপজেলার চরচন্দনী দাখিল মাদরাসা কেন্দ্রে নির্বাচনী ফলাফল ঘোষণার পর নির্বাচন সংশ্লিষ্টরা ফিরে আসার সময় লোকজন আক্রমণ চালায়। এসময় তাদের কাছে থাকা সিলযুক্ত ব্যালট পেপার ছিনতাই করা হয়। তাদের হামলায় পুলিশসহ নির্বাচনে দায়িত্বে থাকা কর্মকর্তারা আহত হয়। পরে নির্বাচনের ৪১দিন পর এক ভুট্টা ক্ষেত থেকে বস্তা ভর্তি ব্যালট পেপার উদ্ধার করা হয়।

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, ৫ ফেব্রুয়ারি, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।