ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নির্বাচনে জেতাতে সাড়ে ৪ লাখ টাকায় চুক্তি!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২২
নির্বাচনে জেতাতে সাড়ে ৪ লাখ টাকায় চুক্তি!

রংপুর: সাড়ে ৪ লাখ টাকায় এক ইউপি সদস্য প্রার্থীকে নির্বাচনে বিজয়ী করতে রংপুরের মিঠাপুকুর উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল হান্নানের একটি অডিও ফাঁস হয়েছে। এ নিয়ে তুমুল সমালোচনা শুরু হয়েছে রংপুর জুড়ে।

বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যাওয়ায় প্রশ্নের মুখে পড়েছে আসন্ন ইউপি নির্বাচন।

কথোপকথনের ওই অডিও ক্লিপে শোনা যায়, রফিকুল ইসলাম নামে এক প্রার্থীকে বিজয়ী করতে ভোটকেন্দ্র থেকে প্রতিপক্ষের লোকজনকে বের করে দিয়ে ভোটের আগেই ৩০০ ব্যালট পেপার সরবরাহের চুক্তি করেছেন ওই নির্বাচন কর্মকর্তা।

ইউপি সদস্য প্রার্থী রফিকুল ইসলাম উপজেলার বালারহাট ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডে ফুটবল প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের গোপন চুক্তির বিষয়টি প্রকাশ হওয়ার ঘটনা স্বীকার করেছেন ওই প্রার্থী। ওই এলাকার একজন শিক্ষকের মাধ্যমে দুই দফায় নির্বাচন কর্মকর্তাকে সাড়ে ৪ লাখ টাকা প্রদানের কথা স্বীকার করেছেন তিনি।

অভিযুক্ত নির্বাচন কর্মকর্তা আব্দুল হান্নানের সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে তিন বলেন, এসব শোনার সময় নাই। অডিও ক্লিপ নিয়ে নির্বাচন কমিশনারের কাছে তার বিরুদ্ধে অভিযোগ দেওয়ার পরামর্শ দেন।

এ ব্যাপারে রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা এসএম সাহাতাব হোসেনের সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, পুরো ঘটনাটি যাচাই-বাছাই করে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।