ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নতুন ভোটার কার্যক্রম অব্যাহত রাখার নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২২
নতুন ভোটার কার্যক্রম অব্যাহত রাখার নির্দেশ ফাইল ছবি

ঢাকা: মাঠ কর্মকর্তাদের নতুন ভোটার কার্যক্রম অব্যাহত রাখার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ফলে চলমান হালনাগাদ কার্যক্রমের অজুহাতে কেউ ভোটার হতে এলে তাকে ফেরত পাঠানো যাবে না।

ইসির সহকারী সচিব মো. মোশাররফ হোসেন এ সংক্রান্ত একটি নির্দেশনা মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) দেশের সব আঞ্চলিক, জেলা ও উপজেলা/থানা নির্বাচন কর্মকর্তাকে পাঠিয়েছেন।

নির্দেশনায় বলা হয়, ২০১৯-২০২০ হালনাগাদ কার্যক্রমে সংগৃহীত তথ্যের ভিত্তিতে যারা ১ জানুয়ারি’২০২২ তারিখে ভোটার হিসেবে যোগ্য বিবেচিত হয়েছেন, তাদের খসড়া তালিকা ১৯ জানুয়ারি’ ২০২২ তারিখে প্রকাশ হয়েছে।

প্রকাশিত খসড়া ভোটার তালিকার উপর দাবি, আপত্তি ও সংশোধনী বিষয়ে ভোটার তালিকা বিধিমালা-২০১২ অনুসারে রিভাইজিং কার্যক্রম নির্ধারিত সময়সূচি অনুযায়ী পরিচালনা করা হবে।

ওই কার্যক্রমের পাশাপাশি চলমান প্রক্রিয়ায় যথারীতি নতুন ভোটার নিবন্ধন ও আপলোড কার্যক্রম অব্যাহত রাখার বিষয়ে ভোটার তালিকা আইন-২০০৯ এর ১৫ ধারা মোতাবেক নির্বাচন কমিশন নির্দেশনা দিয়েছেন।

এই অবস্থায় নতুন ভোটার নিবন্ধন ও আপলোড কার্যক্রম অব্যাহত রাখার বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে অবহিত করা হলো।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, ১ ফেব্রুয়ারি, ২০২২
ইইউডি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।