ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

হবিগঞ্জে আট ইউপির ছয়টিতে নৌকার হার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২২
হবিগঞ্জে আট ইউপির ছয়টিতে নৌকার হার

হবিগঞ্জ: ষষ্ঠ ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে হবিগঞ্জের দুই উপজেলায় আটটি ইউপির মধ্যে ছয়টিতেই ক্ষমতাসীন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীরা পরাজিত হয়েছেন। ইউনিয়নগুলোর দুটিতে আওয়ামী লীগ, একটিতে জাতীয় পার্টি ও বাকি পাঁচটিতে বিজয়ী হয়েছেন স্বতন্ত্র ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরা।

সোমবার (৩১ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জেলার বাহুাবল ও শায়েস্তাগঞ্জ উপজেলার আটটি ইউপিতে এবার প্রথম ভোটগ্রহণ হয়েছে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। রাত ১০টায় বেসরকারিভাবে নির্বাচিতদের নাম ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।

ফলাফল অনুযায়ী নির্বাচিতরা হলেন- শায়েস্তাগঞ্জ উপজেলার আট নম্বর শায়েস্তাগঞ্জ ইউপিতে বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো. বুলবুল খান, বাহুবল উপজেলার এক নম্বর স্নানঘাট ইউপিতে স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ তোফাজ্জল হক, দুই নম্বর পুটিজুরীতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মুদ্দত আলী, তিন নম্বর সাতকাপনে স্বতন্ত্র প্রার্থী মো. আব্দুর রেজ্জাক, চার নম্বর বাহুবল সদরে আওয়ামী লীগের বিদ্রোহী মো. আজমল হোসেন চৌধুরী, পাঁচ নম্বর লামাতাশীতে জাতীয় পার্টির আ ক ম উস্তার মিয়া তালুকদার, ছয় নম্বর মিরপুরে স্বতন্ত্র প্রার্থী মো. শামীম ও সাত নম্বর ভাদেশ্বর ইউপিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কামরুজ্জামান বশির।

জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাদেকুল ইসলাম জানিয়েছেন, আটটি ইউপিতে মোট ভোটার ১ লাখ ৫০ হাজার ৬৫২ জন। ভোট প্রয়োগ হয়েছে ৮৯ হাজার ৯৩০টি। ১৫২টি বাতিল হয়ে বৈধ ভোটের সংখ্যা ৮৯ হাজার ৭৭৮টি। ভোট প্রয়োগের হার ৫৯.৭ শতাংশ।  

বাংলাদেশ সময়: ০৮৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।