ঢাকা, সোমবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২, ২১ শাওয়াল ১৪৪৩

নির্বাচন ও ইসি

ব্যালট ছিনতাই: সাবেক ইউপি সদস্য গ্রেফতার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২২
ব্যালট ছিনতাই: সাবেক ইউপি সদস্য গ্রেফতার আফাজ উদ্দিন

রাজশাহী: রাজশাহীর চারঘাট উপজেলার শলুয়া ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ শেষে ব্যালট বাক্স ছিনতাই হয়েছিল এবং সে ঘটনায় মামলাও হয়েছে। ওই মামলার প্রধান আসামি করা হয়েছে সাবেক ইউপি সদস্য আফাজ উদ্দিনকে।

ইতোমধ্যে তাকে গ্রেফতার করেছে চারঘাট থানার পুলিশ।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) বিকেলে উপজেলার বামনদিঘী গ্রামের নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

আফাজ উদ্দিন শলুয়া ইউনিয়ন পরিষদের ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ছিলেন। ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে তিনি ইউপি সদস্য পদপ্রার্থী ছিলেন।

রাজশাহীর চারঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম বলেন, ২৬ ডিসেম্বর নির্বাচনের দিন ব্যালট বাক্স ছিনতাই মামলার প্রধান আসামি ছিলেন আফাজ উদ্দিন। তাকে বৃহস্পতিবার বিকেলে নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।

প্রসঙ্গত, ২৬ ডিসেম্বর রাজশাহীর চারঘাট উপজেলার শলুয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের বামনদীঘি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনা ঘটে। ওই দিন রাতেই ব্যালট উদ্ধার করে পুলিশ। পরে ভোট গণনা শেষে রাতেই ভোটকেন্দ্রের ফল ঘোষণা করা হয়।

এরপর ২৮ ডিসেম্বর ওই ভোটকেন্দ্রের পাশের পুকুর থেকে আবারও সিল মারা ব্যালট পেপার উদ্ধার হয়। এ ঘটনায় ২৯ ডিসেম্বর ওই ভোটকেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার রেজাউল করিম বাদী হয়ে চারঘাট থানায় মামলা করেন। মামলার এজাহারে সাবেক ইউপি সদস্য আফাজ উদ্দিনকে প্রধান আসামি করা।

মামলার অভিযোগে বলা হয়, আফাজ উদ্দিনের নেতৃত্বে ৫০-৬০ জন অজ্ঞাত ব্যক্তি দেশীয় অস্ত্র হাতে শলুয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের বামনদীঘি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে হামলা চালায়। তারা ত্রাস সৃষ্টি করে কেন্দ্র থেকে ব্যালট পেপারসহ বাক্স ছিনতাই করে।

বাংলাদেশ সময় : ২০৩১ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২২
এসএস/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa