ঢাকা, শনিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৮ মে ২০২২, ২৬ শাওয়াল ১৪৪৩

নির্বাচন ও ইসি

'ভোটের পরে সব বেটাদের খবর করবই'

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
'ভোটের পরে সব বেটাদের খবর করবই'

দিনাজপুর: আসন্ন ষষ্ঠ ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন ঘিরে শেষ দিকের প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। ভোটাররাও মেতেছেন নির্বাচনী আমেজে।

 

তবে ভিন্ন চিত্র দেখা গেছে দিনাজপুর সদর উপজেলার ১ নম্বর চেহেলগাজী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের নদীয়াপাড়ার বাসিন্দাদের মধ্যে। একটি লিফলেটকে কেন্দ্র করে উদ্বেগ উৎকণ্ঠায় রয়েছেন নদীয়াপাড়া, বানপাড়া, আদিবাসীপাড়াসহ ওই ওয়ার্ডের বাসিন্দারা।  

সোমবার (২৪ জানুয়ারি) সকালে উঠানে ঝাড় দেওয়ার সময় একটি কাগজ পান বিউটি রায়। যেখানে লেখা ছিল 'পলিয়া বেটারা ও আদিবাসী বেটারা এবং যালিয়া বেটারা আমি যদি ভোট না পাই, খোদার কেসম খেয়ে বলছি, ভোটের পরে সব বেটাদের খবর করবই'।

এ বিষয়ে বিউটি রায় বলেন, সকালে প্রতিদিনের মতো উঠানে ঝাড়ু দেওয়ার সময় একটা কাগজ দেখতে পেয়ে আমার দেবর পীযূষ রায়কে বলি। পরে খোঁজ নিয়ে দেখি এলাকার অনেকের বাড়িতে, রাস্তাঘাটে, গাছে এ কাগজগুলো সাঁটানো আছে। এখন তো আমরা শঙ্কায় আছি। ভোট দিতে যাই যদি কিছু হয়, হামাক মাইর-ডাং (মারধর) করে, তাহলে তো সমস্যা। আমরা এইটার বিচার চাই, নাহলে আমরা ভোট দিবারই যাব না।

একই এলাকার বাসিন্দা গঙ্গাধর রায় বলেন, ঘুম থেকে উঠে এ কাগজটার খবর পাই। পরে দেখি এলাকার অনেকেই এ রকম কাগজ নিয়া আসতেছে। ভোটের আগে আমাদের এভাবে হুমকি দিচ্ছে, আমি চাই ভোটের আগেই এ কাজটা কে করল, তাকে খুঁজে বের করা হোক এবং এটার সমাধান করা হোক।

ঘটনার পর ছুটে আসেন ওই ওয়ার্ডের প্রার্থীরা। এসময় এ ঘটনায় জড়িতদের শাস্তি দাবি করেন তারা।

দুপুরে ঘটনাস্থল পরিদর্শনে আসে কোতয়ালি থানা পুলিশ।  

ঘটনার সত্যতা স্বীকার করে কোতয়ালি থানার পরিদর্শক (অপারেশন) গোলাম মাওলা বলেন, ভয়ভীতি দেখাতে লিফলেট দেওয়ার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে আসি। কে বা কারা এ কাজ করেছেন, তা অনুসন্ধান করে দেখা হচ্ছে। ভোটাররা যাতে নির্বিঘ্নে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারেন, সে ব্যাপারে তাদের আশ্বস্ত করেছি। এ ঘটনায় জড়িতদের ব্যাপারে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa