ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

আইভীর পক্ষে ভোট চাইলেন ২ এমপি!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২২
আইভীর পক্ষে ভোট চাইলেন ২ এমপি!

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভীর নৌকা প্রতীকের পক্ষে আচরণবিধি লঙ্ঘন করে সমাবেশে অংশ নিয়ে ভোট চেয়েছেন দুই এমপি। তার হলেন- নজরুল ইসলাম বাবু (নারায়ণগঞ্জ-২) ও কাজী মনিরুল ইসলাম মনু (ঢাকা-৫)।

রোববার (৯ জানুয়ারি) বিকেলে সিদ্ধিরগঞ্জপুল এলাকায় নৌকা প্রতীকের প্রার্থী আইভীকে বিজয়ী করতে সিদ্ধিরগঞ্জ থানা ১, ২, ৩ ও ৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের কর্মী সমাবেশে তারা উপস্থিত ছিলেন।

নির্বাচনের আচরণবিধির ২২ নং ধারায় বলা আছে, সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি এবং কোনো সরকারি কর্মকর্তা বা কর্মচারী নির্বাচন পূর্ব সময়ে ওই এলাকার ভোটার হলে শুধু নিজের কেন্দ্রে ভোট দিতে যেতে পারবেন। তবে, নির্বাচন পূর্ব সময়ে কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী বা তার পক্ষে অন্য কোনো ব্যক্তি, সংস্থা বা প্রতিষ্ঠান নির্বাচনী কাজে সরকারি প্রচারযন্ত্র, সরকারি যানবাহন, অন্য কোনো সরকারি সুযোগ-সুবিধা ভোগ এবং সরকারি কর্মকর্তা বা কর্মচারীদের ব্যবহার করতে পারবেন না।

আবার ৩০ নং ধারায় বলা আছে, প্রতিদ্বন্দ্বী প্রার্থী বা তার পক্ষে অর্থ, অস্ত্র ও পেশী শক্তি কিংবা অস্থানীয় ক্ষমতা দ্বারা নির্বাচন প্রভাবিত করা যাবে না।

এদিকে আইভীর কর্মী সমাবেশে তিন এমপির উপস্থিত থাকা এবং তার পক্ষে ভোট চাওয়ায় এ দুটি ধারার লঙ্ঘন হয়েছে বলে অভিযোগ করেছেন স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের প্রধান নির্বাচনী সমন্বয়ক এটিএম কামাল। তবে এ ব্যাপারে এখনও ইসিতে লিখিত অভিযোগ দেওয়া হয়নি বলে জানান তিনি।

এ বিষয়ে নির্বাচন কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, আমাদের কাছে কেউ এখনও লিখিত অভিযোগ দেয়নি। দুটো অভিযোগ দিয়েছেন স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার। সে বিষয়ে জেলা পুলিশকে ব্যবস্থা নিতে বলেছেন রিটার্নিং কর্মকর্তা মাহফুজা আক্তার।

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, ৯ জানুয়ারি, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।