ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

নির্বাচনী সহিংসতা: বকশীগঞ্জে পুলিশের গাড়িতে আগুন, নিহত ১

ডিস্ট্রিক্ট করেপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২২
নির্বাচনী সহিংসতা: বকশীগঞ্জে পুলিশের গাড়িতে আগুন, নিহত ১

জামালপুর: জামালপুরের বকশীগঞ্জে মেরুরচর ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে মেরুরচর হাসান আলী উচ্চ বিদ্যালয় মাঠে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর সমর্থক ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে ব্যাপক সংর্ঘষ হয়েছে। এ ঘটনায় আল আমিন (২২) নামে একজন মৃত্যু হয়েছে।

আল-আমিন বাঘাডুবা গ্রামের আচ্ছা মিয়ার ছেলে।

সংর্ঘষে বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম সম্রাট ও ওসি তদন্তসহ কমপক্ষে ৫ পুলিশ সদস্যসহ অর্ধাশতাধিক স্বতন্ত্র প্রার্থীর সমর্থক আহত হয়েছেন। আহত গ্রামবাসীদের নাম তাৎক্ষণিক পাওয়া যায়নি।

ঘটনায় বকশীগঞ্জ থানা পুলিশের গাড়ি অগ্নিসংযোগসহ পুলিশের এএসপি গাড়ি ভাঙচুর করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে দুই শতাধিক রাউন্ড গুলিও করা হয়েছে। এ ঘটনায় জামালপুর পুলিশ সুপার নাসির উদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে।

স্থানীয়রা জানান, বেলা সাড়ে ১২টার দিকে নৌকা প্রতীকের প্রার্থী সিদ্দিকুর রহমান কেন্দ্রে প্রবেশ করলেও স্বতন্ত্র প্রার্থীর মনোয়ার হোসেনের সমর্থকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে তারা একত্রিত হয়ে কেন্দ্রের মধ্যে হামলা চালায়।  

হামলায় এএসপি  রাসেল ও বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম সম্রাট অবরুদ্ধ হয়ে পড়েন। আগুন দেওয়া হয় পুলিশের গাড়িতে। এ সময় চারটি মোটরসাইকেলেও আগুন দেয় বিক্ষুব্দ এলাকাবাসী। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ২ শতাধিক রাউন্ড গুলি করা হয়। পরে র‌্যাব, বিজিবি ও অতিরিক্ত পুলিশ গিয়ে উদ্ধার করে। এ ঘটনায় ৭ জনকে আটক করা হয়েছে।

জামালপুর পুলিশ সুপার (এসপি) নাসির উদ্দিন আহাম্মেদ জানান, এ ঘটনায় ৭ জনকে আটক করা হয়েছে। এ নিয়ে বকশীগঞ্জ থানায় নিয়মিত মামলা করা হবে। অপরাধীদের ছাড় দেওয়া হবে না।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।