ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

জয়ী হলে জনগণের মতামতে সিটি করপোরেশন চালাবো: তৈমূর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২২
জয়ী হলে জনগণের মতামতে সিটি করপোরেশন চালাবো: তৈমূর

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার বলেছেন, হকাররাও এ দেশের মানুষ। তাদের সমস্যার সমাধান করতে হবে এবং নারায়ণগঞ্জের নাগরিক যারা তাদেরও স্বাচ্ছন্দ্যে চলাচল করতে হবে।

এটা এমন কোনো সমস্যা না যে সমাধান করা যাবে না। আজকে যারা পাওয়ার পয়েন্ট তারা আলাল দুলাল খেলায় ব্যস্ত। মেয়র ডাইনে গেলে এমপি যায় বায়ে। আরেকটা হল চোর পুলিশ খেলা। হকাররাও তো বিপদে আছে। তাদের এখানে বসতে হয় পুলিশকে টাকা দিয়ে। যতক্ষণ টাকা দেয় ততক্ষণ বসতে পারে, এরপর বসতে পারে না। আমি বলতে চাই আপনারা অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। আল্লাহ যদি আমাকে মঞ্জুর করেন তাহলে আমি আপনাদের সঙ্গে আলোচনা করে সিটি করপোরেশন চালাবো।

রোববার (২ জানুয়ারি) ট্রেন দুর্ঘটনা রোধে আমরা নারায়ণগঞ্জবাসীর উদ্যোগে আয়োজিত এক অবস্থান কর্মসূচিতে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

তৈমূর বলেন, আমি দুর্ঘটনাটির খবর পাওয়ার সঙ্গে সঙ্গে এখানে উপস্থিত হয়েছি। এসে জানতে পেরেছি যানজটের কারণে বাসটা সরিয়ে নেওয়া সম্ভব হয়নি। এ যানজট নিয়ে আপনারা দীর্ঘদিন যাবৎ আন্দোলন করে যাচ্ছেন। কিন্তু এর কেন সুরাহা হচ্ছে না। এটা কর্তৃপক্ষের কর্ণগোচর হচ্ছে না। তারা ভাবে এভাবে কিছুক্ষণ বসে থাকবেন তারপর চলে যাবেন। তবে আমি মনে করি এটাই জনমত।

তিনি বলেন, কেন সিটি করপোরেশন করা হল। মানুষের নাগরিক সুযোগ-সুবিধা বাড়ানোর জন্য। পৃথিবীতে অনেক রাষ্ট্র আছে সিটি করপোরেশন সেখানে ওভার পাস-আন্ডার পাস করে এ রেলগাড়ি এবং সড়ক পথে সমন্বয় করা হয়। নারায়ণগঞ্জে এটা কেন করা হল না। এ শহরের উপর দিয়ে পাঁচটা রেলক্রসিং, যার তিনটা মূল সড়কের উপরে। এটার সমাধান করা হয়নি।  

‘আপনারা যে কয়েকটা দাবি দিয়েছেন প্রত্যেকটা যুক্তিসঙ্গত। এগুলো নাগরিকদের মনের কথা। আমি আপনাদের সঙ্গে তাল মিলিয়ে চলেছি, ভবিষ্যতেও চলবো। আপনাদের সঙ্গে নিয়েই কাজ করবো। ’

তৈমূর বলেন, আমি যতদিন বিআরটিসির চেয়ারম্যান ছিলাম প্রত্যেকটা বাস-ট্রাকে আমার টেলিফোন নম্বর দেওয়া ছিল। আমি কারও ওপর নির্ভর করিনি। জনগণের মেসেজের ওপর নির্ভর করেছি। আমি সিটি করপোরেশন চালালে প্রশাসনের মতামতের ওপর নির্ভর করবো না। আপনাদের মতামতের ওপর নির্ভর করবো।

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।