ঢাকা, রবিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

নির্বাচন ও ইসি

আচরণবিধি ভঙ্গ করে আইভী বললেন, আচরণবিধি ভঙ্গ করি না

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২১
আচরণবিধি ভঙ্গ করে আইভী বললেন, আচরণবিধি ভঙ্গ করি না আইভী

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের আওয়ামী লীগের মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াত আইভী ইসিতে প্রতীক নিতে এসে বলেছেন, আমি আচরণবিধির প্রতি সম্মান রাখি। আমি আচরণবিধি ভঙ্গ করি না।

তবে তিনি নির্বাচনের প্রতীক নিয়ে জেলা পরিষদ চেয়ারম্যান ও মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেনকে নিয়ে আসেন যা স্পষ্ট আচরণবিধি লঙ্ঘন।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) সকালে প্রতীক বরাদ্দ অনুষ্ঠানের নৌকা প্রতীক নেওয়ার সময় এসব কথা বলেন আইভী।

আচরণবিধির ২২ নং ধারায় বলা আছে, সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি এবং কোনো সরকারি কর্মকর্তা বা কর্মচারী নির্বাচন পূর্ব সময়ে নির্বাচনী এলাকায় প্রচারণায় বা নির্বাচনী কার্যক্রমে অংশগ্রহণ করতে পারবেন না। তিনি যদি এ এলাকার ভোটার হন তাহলে শুধু ভোটকেন্দ্রে ভোট দিতে যেতে পারবেন। নির্বাচন পূর্ব সময়ে কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী বা তার পক্ষে অন্য কোনো ব্যক্তি, সংস্থা বা প্রতিষ্ঠান নির্বাচনী কাজে সরকারি প্রচারযন্ত্র, সরকারি যানবাহন, অন্য কোনো সরকারি সুযোগ সুবিধা ভোগ এবং সরকারি কর্মকর্তা বা কর্মচারীদেরকে ব্যবহার করতে পারবেন না।

রিটার্নিং কর্মকর্তা মাহফুজা আক্তার বলেন, আনোয়ার হোসেন ওনার দলীয় প্রার্থীকে নিয়ে এসেছেন প্রতীক নেওয়ার জন্য। তিনি এখানে জেলা পরিষদ চেয়ারম্যান হিসেবে আসেননি বলে আমাদের বলেছেন। ওনাকে বিষয়গুলো জানিয়েছি এবং আজকের পর থেকে তিনি কী করতে পারবেন আর পারবেন না তাও বলেছি।

তিনি প্রতীক বরাদ্দের আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, আমরা গত কয়দিনে অভিযোগ পেয়েছি আচরণবিধি ভঙ্গের। আমরা দু’জন প্রার্থীকে আচরণবিধি যথাযথ পালন না করায় শোকজ করেছি এবং প্রার্থীদের কাছে সহায়তা চাই। আশা করছি তারা আমাদের সহায়তা করবেন এবং আমরা আজ থেকে এ ব্যাপারে সর্বোচ্চ কঠোর হবো।

এ সময় সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মতিয়ুর রহমানসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৪০১ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২১
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa