ঢাকা, বুধবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২, ১৬ শাওয়াল ১৪৪৩

নির্বাচন ও ইসি

সিলেট বিভাগের ৪৫টিতেই ডুবলো নৌকা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২১
সিলেট বিভাগের ৪৫টিতেই ডুবলো নৌকা

সিলেট: চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে সম্পন্ন হয়েছে রোববার (২৬ ডিসেম্বর)।  এদিন সিলেট জেলার ২০টিসহ বিভাগের নয় উপজেলার ৮১টি ইউপিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

 

কিছু বিচ্ছিন্ন ঘটনার হলেও অধিকাংশ ইউনিয়নে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ হয়। গণনা পরে রাতে ফলাফল ঘোষণা করেন সংশ্লিষ্ট রির্টানিং কর্মকর্তারা। বেসরকারিভাবে ঘোষিত ভোটের ফলাফলে ৮১টি ইউপির ৪৫টিতে হেরেছে নৌকা।  

বেশিরভাগ ইউনিয়নে বিদ্রোহী প্রার্থীর কারণে, কোথাও বা প্রার্থীর জনপ্রিয়তার অভাবে এবং নেতাকর্মীর মৌন বিরোধীতায় নৌকার ভরাডুবি হয়েছে। ফলে কয়েকটি স্থানে নৌকা প্রতীকের প্রার্থী অত্যাধিক কম ভোট পেয়ে জামানত হারাতে হয়েছে।   এসব ইউনিয়নের ৪৭টিতে আওয়ামী লীগের বিদ্রোহী, স্বতন্ত্রের ব্যানারে বিএনপি- জামায়াত ও জাতীয় পার্টির প্রার্থীদের দাপটেও ডুবেছে নৌকা।
 
উপজেলাগুলো হচ্ছে- সিলেটের বিয়ানীবাজার, গোলাপগঞ্জ, সুনামগঞ্জের দিরাই, বিশ্বম্ভরপুর ও জগন্নাথপুর, মৌলভীবাজার সদর, রাজনগর, হবিগঞ্জের লাখাই, বানিয়াচং।  

সিলেটের বিয়ানীবাজার উপজেলার ১০টি ইউনিয়নের মধ্যে নৌকার বিজয় এসেছে ৩টি ইউনিয়নে। বাকি ৭টির মধ্যে আওয়ামী লীগের দুটিতে বিদ্রোহী, ২টিতে স্বতন্ত্র জামায়াত, ২টিতে বিএনপির (স্বতন্ত্র) ও এক প্রবাসী প্রার্থী চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন। গোলাপগঞ্জের চারটিতে আওয়ামী লীগ, ২টিতে বিদ্রোহী, ২টিতে জামায়ত ও দুটিতে স্বতন্ত্র প্রার্থী জয়ী হয়েছেন।  

সুনামগঞ্জের তিন উপজেলার ২১টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে ক্ষমতাসীন দলের প্রতীক নৌকা জয় পেয়েছে সাতটিতে। আর ৯টিতে আওয়ামী লীগের বিদ্রোহী, চারটিতে বিএনপি এবং একটিতে জাতীয় পার্টির প্রার্থী জয়ী হয়েছেন।

মৌলভীবাজার সদর উপজেলার ১২টি ইউনিয়নের মধ্যে পাঁচটিতে আওয়ামী লীগ বিদ্রোহী, চারটিতে আওয়ামী লীগ এবং তিনটিতে স্বতন্ত্র (বিএনপি) প্রার্থী বিজয়ী হয়েছেন। রাজনগর উপজেলার আট ইউনিয়নের চারটিতে আওয়ামী লীগ বিদ্রোহী, তিনটিতে আওয়ামী লীগ এবং একটিতে স্বতন্ত্র (বিএনপি) প্রার্থী জয়ী হয়েছেন। আর হবিগঞ্জের লাখাই ও বানিয়াচং উপজেলার ২০ ইউনিয়নের ১১টিতে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী ও ৯টিতে স্বতন্ত্র প্রার্থী।

বাংলাদেশ সময়: ১৩১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২১
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa