ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নির্বাচনের পরদিন ভোটকেন্দ্রের পাশে সিলযুক্ত ব্যালট!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২১
নির্বাচনের পরদিন ভোটকেন্দ্রের পাশে সিলযুক্ত ব্যালট! ভোটকেন্দ্রের পাশে সিলযুক্ত ব্যালট

ফেনী: ফেনীর সোনাগজীর সদর ইউনয়নে ছাড়াইতকান্দি হোসাইনিয়া মাদরাসা কেন্দ্রের পাশে সিলযুক্ত ব্যালট পেপার উদ্ধার করেছে স্থানীয় এলাকাবাসী।  

নির্বাচনের পরের দিন সোমবার (২৭ ডিসেম্বর) সকালে ব্যালট পেপারগুলো উদ্ধার করে স্থানীয়রা।

 

স্থানীয়রা জানায়, একটি খামের মধ্যে ব্যালটগুলো পাওয়ায় যায়। খামের ওপর প্রিজাইডিং অফিসারের স্বাক্ষরও ছিল। লেখা ছিল হাতপাখা প্রতীকের ভোট ৮৪টি। উদ্ধার হওয়া ব্যালটগুলোর মধ্যে অধিকাংশ ব্যালটে হাতপাখা প্রতীকের সিল মারা, অল্প কয়েকটিতে নৌকা, ঘোড়া ও টেলিফোন প্রতীকের সিল রয়েছে। তবে সব ব্যালটে সহকারী পিজাইডিং অফিসারের স্বাক্ষর রয়েছে।  

কাজী নজরুল ইসলাম সানী নামের স্থানীয় এক সংবাদকর্মী জানান, নির্বাচন অফিস, রিটার্নিং অফিসারকে জানানো হলেও কাউকে কোনো ধরনের ব্যবস্থা নিতে দেখা যায়নি।  

এ ব্যাপারে কথা হয় নির্বাচনের রিটারিং অফিসার তূর্য সাহার সঙ্গে, তিনি জানান, বিষয়টি শুনেছি। এ ব্যাপারে আমার কোনো করণীয় নেই। আমি বিষয়টি ঊর্ধ্বতনকে জানাবো। ঊর্ধ্বতনের সিদ্ধান্ত পেলে ব্যবস্থা নেব।  

উপজেলা নির্বাপন অফিসার মাইনুল হক বলেন, বিষয়টি তার কিছু করার নেই। রিটারিং কর্মকর্তা বিষয়টি দেখবেন। তিনি ইচ্ছে করলে করণীয় ব্যবস্থা নিতে পারেন।

ওই ভোট কেন্দ্রের পিজাইডিং অফিসার তাজুল ইসলাম বলেন, আমার ভোট কেন্দ্রে কোনো ধরনের অনিয়ম হয়নি। যতগুলো ব্যালট আমি পেয়েছি তা ভোট শেষে জমা দিয়েছি। কর্মকর্তার স্বাক্ষর ও সিলযুক্ত ব্যালটের বিষয়ে তিনি সদুত্তর দিতে পারেননি।  

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২১
এসএইচডি/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad