ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

তৈমুরের নামে ইসিতে লিখিত অভিযোগ আইভীর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২১
তৈমুরের নামে ইসিতে লিখিত অভিযোগ আইভীর

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারের নামে এবার পাল্টা নির্বাচন আচরণবিধি ভঙ্গের অভিযোগ তোলা হয়েছে।

সোমবার (২৭ ডিসেম্বর) আইভীর প্রধান নির্বাচনী এজেন্ট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আদিনাথ বসু এ অভিযোগ দেন।

অভিযোগে তৈমুরের নামে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান মসজিদ, মাদ্রাসা ও মন্দিরে গিয়ে ভোট প্রার্থনা, বিভিন্ন খেয়াঘাটে হ্যান্ড মাইকিং ব্যবহার, বিভিন্ন স্থানে সভা করছে। এগুলো কার্যত আচরণবিধি লঙ্ঘনের শামিল।

এর আগে আইভীর নামে নির্বাচনে কমিশনের কাছে লিখিতভাবে সরকারি দল কর্তৃক নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনেছেন।

এতে তিনি সরকারি দলের মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী, জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন, সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, মৃণাল কান্তি দাস, মির্জা আজমের নামে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ আনেন।

রোববার (২৬ ডিসেম্বর) দুপুরে জেলা নির্বাচন কমিশন অফিসে তৈমুরের পক্ষে অভিযোগ জমা দেন অ্যাডভোকেট সুলতান মাহমুদ।

এতে তৈমুর উল্লেখ করেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন-২০২১ চলমান অবস্থায় জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেনের সভাপতিত্বে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত বিজয় সমাবেশের নামে সরকার দলীয় কেন্দ্রীয় নেতা ও জাতীয় সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, মৃণাল কান্তি দাস, মির্জা আজম সরকার দলীয় মনোনীত মেয়র পদপ্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভীসহ অন্য নেতা বক্তব্যের মাধ্যমে সরাসরি মেয়র পদে ভোট প্রার্থনা করে নির্বাচনী জনসভা করে নির্বাচনী আচরণবিধির সরাসরি লঙ্ঘন করেছেন, যা নিরপেক্ষ, স্বচ্ছ ও সুষ্ঠু নির্বাচনের প্রতিবন্ধক।

অতএব নির্বাচন কমিশনের প্রতিশ্রুতি মোতাবেক আচারণবিধি লঙ্ঘনকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে আপনাকে অনুরোধ করা হলো, যা কার্যকর করা আপনার অন্যতম প্রধান দায়িত্ব।

এর আগে গত ২৪ ডিসেম্বর বিকেলে শহরের দেওভোগে শেখ রাসেল পার্কে বিজয় সমাবেশ হলেও কেন্দ্রীয় নেতাদের সবার কণ্ঠে ছিল আসছে নির্বাচনী ইস্যু। এছাড়া বিভিন্ন এলাকা থেকে আসা মিছিলগুলো থেকেও আইভীর পক্ষে স্লোগান উঠে। ফলে বিজয় সমাবেশ পরিণত হয় আইভীর নির্বাচনী প্রচারণার সমাবেশে।

সেদিন আসছে সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভীর জন্য ভোট চেয়েছেন সরকার দলীয় তিনজন এমপি। তারা হলেন- আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, মুন্সীগঞ্জের এমপি মৃণাল কান্তি দাস ও নারায়ণগঞ্জ-২ আসনের এমপি নজরুল ইসলাম বাবু।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২১
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad