ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

রাজবাড়ী সদরে আ’লীগ ৬টি, বিদ্রোহী ২ ও স্বতন্ত্র ৬টিতে জয়ী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৮ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২১
রাজবাড়ী সদরে আ’লীগ ৬টি, বিদ্রোহী ২ ও স্বতন্ত্র ৬টিতে জয়ী

রাজবাড়ী: চতুর্থ ধাপে ২৬ ডিসেম্বর রাজবাড়ী সদর উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদের নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়।
চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে ভোটে ৫টিতে ও ১টিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগের মনোনিত নৌকা প্রতীকের প্রার্থী বিজয়ী হয়েছে।

বাকিগুলোর মধ্যে  ২টিতে আওয়ামী লীগের বিদ্রোহী এবং ৬ টিতে স্বতন্ত্র প্রার্থীরা বিজয়ী হয়েছেন।
 

আওয়ামী লীগের মনোনিত নৌকা প্রতীকের প্রার্থীদের মধ্যে মিজানপুর ইউনিয়নে টুকু মিজি, শহীদওহাবপুর ইউনিয়নে নূর মোহাম্মদ ভুঁইয়া, মূলঘর ইউনিয়নে ওহিদুজ্জামান শেখ, খানগঞ্জ ইউনিয়নে শরিফুর রহমান সোহান, চন্দনী ইউনিয়নে আব্দুর রব ভোটাভুটির মাধ্যমে এবং বানীবহ ইউনিয়নে শেফালী আক্তার বিনা প্রতিদ্বন্দ্বিতায়(আগেই) নির্বাচিত হয়েছেন।

 স্বতন্ত্র হিসেবে বিএনপি সমর্থিত মধ্যে (প্রতীক ছাড়া)  বরাট ইউনিয়নে কাজী শামসুদ্দিন আনারস প্রতীকে, পাঁচুরিয়া ইউনিয়নে মজিবর রহমান রতন আনারস প্রতীকে এবং খানখানাপুর ইউনিয়নে একেএম ইকবাল হোসেন চশমা প্রতীকে নির্বাচিত হয়েছেন। আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের মধ্যে (সদ্য দল থেকে বহিষ্কৃত) বসন্তপুর ইউনিয়নে জাকির সরদার এবং আলীপুর ইউনিয়নে আবু বক্কর সিদ্দিক নির্বাচিত হয়েছেন। স্বতন্ত্র ৩জন প্রার্থীর মধ্যে সুলতানপুর ইউনিয়নে আশিকুর রহমান ঘোড়া প্রতীকে, রামকান্তপুর ইউনিয়নে রাজীব মোল্লা বাবু মোটর সাইকেল প্রতীকে এবং দাদশী ইউনিয়নে দেলোয়ার শেখ দেলো আনারস প্রতীকে নির্বাচিত হয়েছেন।

২৬ ডিসেম্বর রাত সাড়ে ১২টা পর্যন্ত প্রাপ্ত বেসরকারী ফলাফল অনুযায়ী, দাদশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী দেলোয়ার শেখ দেলো আনারস প্রতীকে ৫ হাজার ৬৫১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।  

বরাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা কাজী শামসুদ্দিন আনারস প্রতীকে ৬ হাজার ৬৪৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।  
 

পাঁচুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা মজিবর রহমান রতন আনারস প্রতীকে ৩ হাজার ৪৬২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

সংশ্লিষ্ট ইউনিয়নে কেন্দ্র ভিত্তিক ভোট গণণা শেষে রাতে সদর উপজেলার কন্ট্রোম রুম থেকে পাঁচুরিয়া, বরাট ও দাদশী ইউপির নির্বাচনের রিটার্নিং অফিসার হিসেবে গোয়ালন্দ উপজেলা নির্বাচন অফিসার নিজাম উদ্দিন, খানগঞ্জ, চন্দনী ও রামকান্তপুর ইউপির নির্বাচনের রিটার্নিং অফিসাররা বেসরকারিভাবে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।


বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২১ 
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।