ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ফেনীর একমাত্র নারী চেয়ারম্যান ‘রুমা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২১
ফেনীর একমাত্র নারী চেয়ারম্যান ‘রুমা’ উম্মে রুমা

ফেনী: ফেনীর ৪৩টি ইউনিয়নের মধ্যে নারী চেয়ারম্যান হচ্ছেন উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা উম্মে রুমা। রোববার (২৬ ডিসেম্বর) অনুষ্ঠিত নির্বাচনে সোনাগাজী সদর ইউনিয়নে দুইবারের চেয়ারম্যান শামসুল আরেফীনকে হারিয়ে নির্বাচিত হয়েছেন তিনি।

এর আগে ফেনীর প্রথম নারী চেয়ারম্যান ছিলেন ফুলগাজীর প্রয়াত আওয়ামী লীগ নেতা আজিজুল হক’র স্ত্রী মনজুরা আজীজ। তিনি ১৯৯৭ সালে ফুলগাজী সদর ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

জয়ের অনুভূতি প্রকাশ করতে গিয়ে উম্মে রুমা বলেন, তৃণমূলের ভোটারদের সমর্থনই আমাকে নির্বাচিত করেছে। এজন্য আমি সদর ইউনিয়নবাসীর কাছে কৃতজ্ঞ। আমি তাদের জন্য নিবেদিত হয়ে কাজ করতে চাই।

রুমা বলেন, নারীর অধিকার ও নেতৃত্বকে বিকশিত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তাকে মনোনয়ন দিয়েছিলেন। নারীর ক্ষমতায়নে এ উদ্যোগ ফেনীর জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে।  

উল্লেখ্য, উম্মে রুমা সোনাগাজী উপজেলা আওয়ামী লীগের সদস্য মো. রফিকের সহধর্মিণী। তিনি চরখোয়াজ সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির দুইবারের নির্বাচিত সভাপতি। উপজেলার শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় সভাপতি হিসেবে দুইবার মনোনীত হয়ে পুরস্কার অর্জন করেছেন। চট্টগ্রাম শাহিন কলেজে পড়াশোনা অবস্থায় কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে রাজনীতিতে পদার্পণ ঘটে তার।

বাংলাদেশ সময়: ০৯৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২১
এসএইচডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad