ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

ফেনীর ১৫ ইউপিতে ভোট শুরু, সহিংসতার আশঙ্কায় আটক ৩০

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২১
ফেনীর ১৫ ইউপিতে ভোট শুরু, সহিংসতার আশঙ্কায় আটক ৩০

ফেনী: চতুর্থ ধাপে ফেনীর সোনাগাজী ও দাগনভূঞা উপজেলার ১৫টি ইউনিয়ন পরিষদে (ইউপি) স্থানীয় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

রোববার (২৬ ডিসেম্বর) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়েছে।

বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

জেলা নির্বাচন কর্মকর্তা নাছির উদ্দিন পাটোয়ারী জানান, দাগনভূঞার ছয় ইউপির পাঁচটিতে ইতোমধ্যে চেয়ারম্যান পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় সরকার দলীয়  নৌকা প্রার্থীরা নির্বাচিত হয়েছেন। এখন শুধু জায়লস্কর ইউপিতে চেয়ারম্যান পদে ভোটগ্রহণ চলছে।

এছাড়া ছয়টি ইউপির সাধারণ সদস্য পদে ২৮০ জন ভোট যুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন। পাশাপাশি সোনাগাজীর নয়টি ইউপির মধ্যে দুটিতে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। তাই বাকি সাতটি ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এখানে চেয়ারম্যান পদে ২৮ জন ও সাধারণ পদে ৪২১ জন নির্বাচনে লড়ছেন।

জেলা নির্বাচন কর্মকর্তা নাছির উদ্দিন পাটোয়ারী বলেন, মোট ১৫টি ইউনিয়নে চার লাখ ১৭ হাজার ৩৭৯ জন ভোটার তাদের মূল্যবান ভোট প্রয়োগ করবেন। এ লক্ষ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

নির্বাচনে পুলিশ, র‍্যাব, বিজিবি ও আনসারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য নিয়োজিত রয়েছেন। এছাড়া নিয়োগ দেওয়া হয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট।  

এদিকে ভোটকে কেন্দ্র করে সহিংসতার আশঙ্কায় সোনাগাজী ও দাগনভূঞাঁর বিভিন্ন এলাকা থেকে ৩০ জন বহিরাগত সন্ত্রাসীকে আটক করেছে আইন শৃঙ্খলাবাহিনী।  

ফেনী জেলা পুলিশ সুপার আবদুল্লাহ-আল মামুন বাংলানিউজকে বলেন, কোনোভাবেই ভোটকেন্দ্রে বিশৃঙ্খলা ও ভোট কারচুপি হতে দেওয়া হবে না। এ বিষয়ে পুলিশ সতর্ক রয়েছে।

বাংলাদেশ সময়: ০৮৩৪ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২১
এসএইচডি/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ