ঢাকা, বুধবার, ১১ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারি ২০২২, ২২ জমাদিউস সানি ১৪৪৩

নির্বাচন ও ইসি

ভোট না দেওয়ায় ভিক্ষুককে পেটালেন নতুন চেয়ারম্যানের লোকেরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৬ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২১
ভোট না দেওয়ায় ভিক্ষুককে পেটালেন নতুন চেয়ারম্যানের লোকেরা

মাদারীপুর: ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে  ভোট না দেওয়ায় এক শারীরিক প্রতিবন্ধী ভিক্ষুককে পেটানোর অভিযোগ উঠেছে বিজয়ী চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে। শুক্রবার (৩ ডিসেম্বর) মাদারীপুর সদর উপজেলার মস্তফাপুর ইউনিয়নে এই ঘটনা ঘটেছে।

এ ঘটনায় বিজয়ী চেয়ারম্যান প্রার্থী সোহরাব হোসেন খানসহ তিন জনের নামে চেয়ে শনিবার (৪ ডিসেম্বর) সন্ধ্যায় মাদারীপুর সদর থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন ওই প্রতিবন্ধী ভিক্ষুক।

জানা গেছে, গত ২৮ নভেম্বর মাদারীপুর সদর উপজেলার মস্তফাপুর ইউপির নির্বাচন অনুষ্ঠিত হয়। তৃতীয় ধাপের এ নির্বাচনে আনারস প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে বিজয়ী হন স্বতন্ত্র প্রার্থী সোহরাব খান। আরেক স্বতন্ত্র প্রার্থী মজিবর রহমান মোটরসাইকেল প্রতীকে পরাজিত হন। এ নির্বাচনে মো. খলিল খাঁ (৩৫) নামের ওই ভিক্ষুক মজিবর রহমানকে সমর্থন করেন।

খলিলের অভিযোগ, ‘এই ঘটনার জের ধরেই শুক্রবার সকালে মস্তফাপুর বাসস্ট্যান্ডে তাকে একা পেয়ে মারধর ও শ্বাসরোধে হত্যার চেস্টা করে বিজয়ী চেয়ারম্যান প্রার্থী সোহরাব খানের ভাই আনোয়োর খান ও তার ছেলে সজিব খানসহ কয়েকজন। পরে এ তিনি(ভিক্ষুক) বাদী হয়ে সদর মডেল থানায় নবনির্বাচিত চেয়ারম্যানসহ তিনজনের নাম উল্লেখ করে অভিযোগ দায়ের করেন। খলিল মস্তফাপুর ইউনিয়নের খৈয়রভাঙ্গা এলাকার রশিদ খাঁর ছেলে।

এদিকে এসব অভিযোগ অস্বীকার করে নবনির্বাচিত চেয়ারম্যান সোহরাব খান বলেন, 'ভিক্ষুককে আমি মারধর কেন করব? আমি কিছু করিনি। তবে ওই ভিক্ষুকের সঙ্গে একটু ঝামেলা হয়েছিল, যা পুলিশ এসে মীমাংসা করে দিয়েছে। ’

মাদারীপুর সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) এএইচএম সালাউদ্দিন বলেন, ‘থানায় এ বিষয় অভিযোগ পেয়েছি। পুলিশ তদন্ত করে ব্যবস্থা নেবে। ’

জেলা পুলিশ সুপার গোলাম মস্তফা রাসেল বলেন, ‘থানায় অভিযোগ করা হলে ঘটনার সঙ্গে যেই জড়িত থাকুক তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। ’

বাংলাদেশ সময়: ০৯৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২১
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa