ঢাকা, বুধবার, ১২ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারি ২০২২, ২২ জমাদিউস সানি ১৪৪৩

নির্বাচন ও ইসি

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন

নগরবাসী দুর্নীতিমুক্ত প্রার্থী দেখতে চায়: মাসুম বিল্লাহ

মাহফুজুর রহমান পারভেজ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩২ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২১
নগরবাসী দুর্নীতিমুক্ত প্রার্থী দেখতে চায়: মাসুম বিল্লাহ মাসুম বিল্লাহ

নারায়ণগঞ্জ: ইসলামী আন্দোলন বাংলাদেশের সম্ভাব্য মেয়র প্রার্থী মুফতী মাসুম বিল্লাহ বলেছেন, নগরবাসী এবার বিকল্প খুঁজছেন। আমরা পরিবর্তনের জন্য লড়বো এবং ২৭ টি ওয়ার্ডেই আমরা কাউন্সিলর প্রার্থী দেব।

ইসলামী আন্দোলন বাংলাদেশ গণমানুষের সংগঠন, দায়িত্বশীলরা নিজেকে নেতা মনে করে না, সবাই নিজেকে জনগণের খাদেম মনে করে। তাই বিজয়ের মাসে সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠায় হাতপাখার প্রার্থীকে সেবক হিসেবে বাচাই করবে বলে আমার বিশ্বাস।

বুধবার (০১ ডিসেম্বর) নাসিক নির্বাচন নিয়ে এসব কথা বলেছেন তিনি।

তিনি বলেন, দল যদি আমাকে মেয়র হিসেবে মনোনয়ন দেয় আমি নগরবাসীর খেদমত করতে নিজেকে বিলিয়ে দিতে প্রস্তুত, ইনশাআল্লাহ। কারণ ৭২.৪৩ বর্গকিলোমিটারের ছোট্ট একটি সিটিতে দীর্ঘ ১০ বছর পরও নাগরিক সুবিধা থেকে নগরবাসী বঞ্চিত। আমরা দেখেছি এই নগর নিয়ে কোনো দীর্ঘ পরিকল্পনা নেই। করোনা মহামারিতে নগরবাসী ন্যূনতম সহযোগিতা পায়নি। ইসলামী আন্দোলন বাংলাদেশের পক্ষ থেকে আমরা দাফন- কাফন কমিটির তালিকা সিটি কর্পোরেশনে জমা দিয়ে এলাকাভিত্তিক দাফন-কাফনের দায়িত্ব নিয়েছি। নগরবাসীকে খাদ্যসহ আর্থিক সহযোগিতা করেছি।  

তিনি আরও বলেন, আমরা ২৭টি ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীর তালিকা চেয়েছি তৃণমূলে। গ্রহণযোগ্য প্রার্থীকে আমরা দলীয় সমর্থন দেব ইনশাআল্লাহ।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ১৫ ডিসেম্বর। ২০ ডিসেম্বর বাছাই, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২৭ ডিসেম্বর। ভোটগ্রহণ ১৬ জানুয়ারি।  

২০১১ সালে সিটি করপোরেশন হিসেবে যাত্রা শুরুর পর এটি হচ্ছে তৃতীয় নির্বাচন। প্রথমবার ৯টি ওয়ার্ডে ইভিএমে, বাকিগুলোতে ব্যালট পেপারে ভোট হয়। ২০১৬ সালে সব কেন্দ্রে ব্যালট পেপারে এবং এবার ভোট হবে ইভিএমে। প্রথমবার নির্দলীয় প্রতীকে ভোট হয় এ সিটিতে। দলীয় প্রতীকে স্থানীয় নির্বাচন চালুর পর এটি দ্বিতীয় নির্বাচন হতে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২১ 
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa