ঢাকা, শুক্রবার, ৭ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

নির্বাচন ও ইসি

সোনারগাঁয়ে আ.লীগ ২, লাঙল ১ ও স্বতন্ত্র ১ প্রার্থী জয়ী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২১
সোনারগাঁয়ে আ.লীগ ২, লাঙল ১ ও স্বতন্ত্র ১ প্রার্থী জয়ী

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার আট ইউনিয়নের মধ্যে চারটিতে চেয়ারম্যান পদে ভোট হয়েছে। সেখানে দুটিতে নৌকা প্রতীকে দুজন, একজন জাতীয় পার্টির লাঙল প্রতীকে ও অপর একটিতে স্বতন্ত্র প্রার্থী জয়ী হয়েছেন।

উপজেলার আটটি ইউনিয়নের মধ্যে চারটিতে আগেই আওয়ামী লীগের চারজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হন।

রোববার (২৮ নভেম্বর) সকাল থেকে বিচ্ছিন্ন কয়েকটি ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবেই এসব ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। রাতে ফলাফলে জামপুর ইউনিয়নে আওয়ামী লীগের নৌকার প্রার্থী হুমায়ুন কবির ভূঁইয়া বিজয়ী হন। এখানে হেরে যান লাঙলের আশরাফুল ভূইয়া মাকসুদ।

শম্ভুপুরায় আওয়ামী লীগের প্রার্থী নাসির উদ্দীনকে পরাজিত করে বিজয়ী হয়েছেন লাঙল প্রতীকের প্রার্থী আবদুল রউফ।

সাদীপুর ইউনিয়নে আব্দুর রশিদ মোল্লা আওয়ামী লীগের নৌকা প্রতীকে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী ছিলেন লাঙল প্রতীকের আবুল হাশেম।

নোয়াগাওয়ে স্বতন্ত্র প্রার্থী সামসুল আলম সামসু চশমাকে বিজয়ী হয়েছেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ৩য় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে সোনারগাঁ উপজেলার আটটি ইউপিতে আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা করে নৌকা প্রতীকের মনোনয়ন দেয়। এরমধ্যে মনোনয়নপত্র জমার শেষ দিনে পিরোজপুর, কাঁচপুর, বারদী ও সনমান্দিতে কোনো প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় ইঞ্জিনিয়ার মাসুম, মোশারফ ওমর, লায়ন বাবুল ও জাহিদ হাসান জিন্নাহ চেয়ারম্যান নির্বাচিত হোন। বাকি চারটি ইউপির মধ্যে শম্ভুপুরা, জামপুর, সাদিপুর তিনটিতে লাঙল ও নোয়াগাঁও ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থী থাকায় ভোট অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২১
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa