ঢাকা, শুক্রবার, ১৪ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারি ২০২২, ২৪ জমাদিউস সানি ১৪৪৩

নির্বাচন ও ইসি

রোববার কুলাউড়ায় মাঠে থাকবেন ১০ ম্যাজিস্ট্রেট

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১
রোববার কুলাউড়ায় মাঠে থাকবেন ১০ ম্যাজিস্ট্রেট

মৌলভীবাজার: মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার ১৩টি ইউনিয়নের ১৩০ কেন্দ্র ঝুঁকিপূর্ণ না হলেও সবকটি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

রোববার (২৮ নভেম্বর) অনুষ্ঠেয় ইউনিয়ন পরিষদের নির্বাচনকে নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে ১০ জন জুডিসিয়াল ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে থাকবেন।

এছাড়াও ৩ প্লাটুন বিজিবিসহ র‍্যাব, অতিরিক্ত পুলিশ ও এপিপিএনের সদস্যরা আইন-শৃঙ্খলা রক্ষায় মাঠে থাকবে।

উপজেলা প্রশাসন ও নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, নির্বাচনকে কেন্দ্র করে ভোটের আগের দিন থেকে ভোটের পরদিন পর্যন্ত কোনো ধরনের সহিংসতা ও আইন-শৃঙ্খলার ব্যত্যয় না ঘটে সেজন্য সবকটি ইউনিয়নে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা মাঠে দায়িত্ব পালন করবেন।

ভোটাররা যাতে নিচ্ছিদ্র নিরাপত্তায় তাদের ভোট দিতে পারেন সেজন্য ৫ জন জুডিসিয়াল ও ৫ জন নির্বাহী ম্যাজিস্ট্র্যেট ভ্রাম্যমাণ আদালত পরিচালনার দায়িত্বে থাকবেন।

কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিনয় ভূষণ রায় বলেন, আইনশৃঙ্খলা রক্ষায় সিলেট ও মৌলভীবাজার পুলিশ লাইন থেকে অতিরিক্ত পুলিশ কুলাউড়ায় মোতায়েন করা হয়েছে। পাশাপাশি র‍্যাব, বিজিবি ও এপিপিএনের সদস্যসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মাঠে থাকবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এটিএম ফরহাদ চৌধুরী বলেন, ঝুঁকিপূর্ণ বলতে কোনো কেন্দ্র নেই। ১৩ ইউনিয়নের ১৩০টি কেন্দ্র আমাদের কাছে গুরুত্বপূর্ণ। নির্বাচনকে সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ম্যাজিস্ট্রেট ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করবেন। নির্বাচনের দিন ভোট শুরুর আগে নিরাপত্তার মাধ্যমে ব্যালট পেপার সবকটি কেন্দ্রে পাঠানো হবে।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, ২৭ নভেম্বর, ২০২১
বিবিবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa