ঢাকা, বৃহস্পতিবার, ৫ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

নির্বাচন ও ইসি

ইউপি নির্বাচন

কিশোরগঞ্জ সদরের ১৪ কেন্দ্র বেশি ঝুঁকিপূর্ণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১
কিশোরগঞ্জ সদরের ১৪ কেন্দ্র বেশি ঝুঁকিপূর্ণ

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জ সদর উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ভোটগ্রহণ রোববার (২৮ নভেম্বর) অনুষ্ঠিত হবে।

এ নির্বাচনকে সামনে রেখে বহিরাগত ও সন্ত্রাসীদের আনাগোনো বেড়েছে।

স্থানীয় ভোটাররা কিশোরগঞ্জ সদর উপজেলায় ইউপি নির্বাচনের ১১১টি কেন্দ্রের মধ্যে ১৪টি কেন্দ্রকে বেশি ঝুঁকিপূর্ণ বলে মনে করছেন। এসব কেন্দ্রে সহিংসতার আশঙ্কার করা হচ্ছে।  

জানা গেছে, জেলা সদর উপজেলার চৌদ্দশত ইউনিয়নের মুদুরদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্রটি ইতোপূর্বে পাঁচবার স্থানীয় প্রভাবশালী প্রার্থী দখল করে নেওয়ার নজির রয়েছে। এছাড়া এ ইউনিয়নের চারুয়াকন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রটিও ঝুঁকিপূর্ণ বলে সাধারণ ভোটাররা জানিয়েছেন।

এছাড়া বেশি ঝুঁকিপূর্ণ কেন্দ্রের মধ্যে রয়েছে কর্শাকড়িয়াইল ইউনিয়নে সেহড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়। যশোদল ইউনিয়নের সৈয়দ নজরুল ইসলাম সরকারি প্রাথমিক বিদ্যালয় ও যশোদল উচ্চ বিদ্যালয়। দানাপাটুলি ইউনিয়নের রহিমপুর মক্তব কেন্দ্র ও মনোহরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়।

মহিনন্দ ইউনিয়নের চংশোলাকিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কলাপাড়া হাজী আ. গফুর দাখিল মাদরাসা। বৌলাই ইউনিয়নে বিলবুরুল্লা আদর্শ দাখিল মাদরাসা ও পাটধা উচ্চ বিদ্যালয়। রশিদাবাদ ইউনিয়নে বেরুয়াইল সরকারি প্রাথমিক বিদ্যালয়, শ্রীমন্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ব্রাহ্মণকচুরি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র।

নির্বাচন প্রসঙ্গে কিশোরগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আশ্রাফুল আলম বাংলানিউজকে জানান, তৃতীয় ধাপে ইউপি নির্বাচনকে অবাধ ও সুষ্ঠু করতে প্রস্তুতি নেওয়া হয়েছে। ভোটাররা যাতে নিরাপদে ভোট দিতে পারেন, সেজন্য ম্যাজিস্ট্রেটসহ পর্যাপ্ত বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও পুলিশসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা মোতায়েন থাকবে।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa