ঢাকা, সোমবার, ১০ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারি ২০২২, ২০ জমাদিউস সানি ১৪৪৩

নির্বাচন ও ইসি

পাঁচ ইউনিয়নে নির্বাচন করতে চান ২৯০ জন!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২১
পাঁচ ইউনিয়নে নির্বাচন করতে চান ২৯০ জন!

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুর উপজেলার পাঁচটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২৯০ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে ৩০ জন, সংরক্ষিত নারী ওয়ার্ড সদস্য পদে ৬৩ জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ১৯৭ জন রয়েছেন।

সৈয়দপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা রবিউল আলম বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন। এই পাঁচ ইউনিয়ন পরিষদে আগামী ২৬ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। যার অংশ হিসেবে মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন ছিলো বৃহস্পতিবার (২৫ নভেম্বর)।

উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, চেয়ারম্যান পদে কামারপুকুর ইউনিয়নে ছয়জন, সংরক্ষিত নারী ওয়ার্ড সদস্য পদে ১৫ জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে মনোনয়ন পত্র দাখিল করেছেন ৩৯ জন। এছাড়া কাশিরাম বেলপুকুর ইউনিয়নে চেয়ারম্যান পদে চারজন, সংরক্ষিত নারী ওয়ার্ড সদস্য পদে ১২ জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৩৭ জন, বাঙ্গালীপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে চারজন, সংরক্ষিত নারী ওয়ার্ড সদস্য পদে ১৪ জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৩৩ জন, বোতলাগাড়ি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১১ জন, সংরক্ষিত নারী ওয়ার্ড সদস্য পদে ১১ জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৪৮ জন ও খাতামধুপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে পাঁচজন, সংরক্ষিত নারী ওয়ার্ড সদস্য পদে ১১ জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৪০ জন মনোনয়ন পত্র দাখিল করেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার রবিউল আলম বাংলানিউজকে জানান, আগামী ২৬ ডিসেম্বর এই পাঁচ ইউনিয়নের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। দাখিলকৃত প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাই ২৯ নভেম্বর, ৬ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন এবং ৭ ডিসেম্বর প্রতিক বরাদ্দ করা বৈধ প্রার্থীদের মধ্যে। করোনাকালে স্বাস্থ্যবিধির কোনো বালাই ছিলনা। অনেকে আচরণবিধি লঙ্ঘন করে পিকআপে এলাকার লোকজন নিয়ে এসে মনোনয়নপত্র দাখিল করেন।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa