ঢাকা, সোমবার, ১০ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারি ২০২২, ২০ জমাদিউস সানি ১৪৪৩

নির্বাচন ও ইসি

বরগুনার বালিয়াতলীতে জাল ভোট দিতে গিয়ে আটক ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২১
বরগুনার বালিয়াতলীতে জাল ভোট দিতে গিয়ে আটক ৩

বরগুনা: ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে বরগুনার সদর উপজেলার এম বালিয়াতলীতে পুনর্নির্বাচনে জাল ভোট দেওয়ার সময় তিন জনকে আটক করা হয়েছে। এছাড়া আচরণবিধি লঙ্ঘনের দায়ে অহিদুজ্জামান নামে এক জনকে জরিমানা করা হয়েছে।

বুধবার (২৪ নভেম্বর) সকালে বালিয়াতলী ডিএন কলেজ কেন্দ্রে এ ঘটনা ঘটে।  

ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আকবর হোসেন জানান, অর্থদণ্ডে দণ্ডিত অহিদুজ্জামান এজেন্ট না হয়েও তিনি কেন্দ্রের মধ্যে এজেন্টের ভূমিকা পালন করতে শুরু করেন। এরপর তাকে আটক করে ভোটকেন্দ্রে কর্তব্যরত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। পরে তাকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। আর জাল ভোট দিতে এসে আটক তিন জনের মধ্যে একজন পরীরখাল এলাকার আব্দুল জলিল মৃধার ছেলে সজীব (২২)। বাকী দু’জন অপ্রাপ্তবয়স্ক হওয়ায় তাদের নাম প্রকাশ করা হয়নি।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারহানা ইয়াসমিন বাংলানিউজকে বলেন, ভোটার না হয়েও ভোট দিতে আসায় আটকদের পুলিশ হেফাজতে রাখা হয়েছে। পরে তাদের নামে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

অন্যদিকে, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে আটক অহিদুজ্জামানকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন বরগুনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa