ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

কেরানীগঞ্জে বিদ্রোহী ২ প্রার্থীকে আ.লীগ থেকে সাময়িক বহিষ্কার 

কেরানীগঞ্জ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২১
কেরানীগঞ্জে বিদ্রোহী ২ প্রার্থীকে আ.লীগ থেকে সাময়িক বহিষ্কার 

কেরানীগঞ্জ (ঢাকা): ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে দলের প্রার্থীকে সমর্থন না দিয়ে উল্টো নিজেরাই স্বতন্ত্র প্রার্থী হওয়ায় ঢাকার কেরানীগঞ্জ উপজেলায় দুই আওয়ামী লীগ নেতাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃত নেতারা হলেন হযরতপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. আলাউদ্দিন ও বাস্তা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জেড এ জিন্নাহ।

 

বিষয়টি নিশ্চিত করেছেন কেরানীগঞ্জ মডেল থানা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক আলতাফ হোসেন বিপ্লব ও দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক মুজাহিদুল ইসলাম মামুন।  

আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মো. আলাউদ্দিন তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে হযরতপুর ইউনিয়ন থেকে এবং জিন্নত আলী জিন্নাহ বাস্তা ইউনিয়ন থেকে ঘোড়া প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে নির্বাচন করছেন।

সদ্য বহিষ্কৃত নেতা জিন্নাহ বলেন, দীর্ঘ ৩৫ বছর ধরে  আওয়ামী লীগের রাজনীতি করছি, দুঃসময়ে দল ও দলের নেতাকর্মীদের পাশে থেকেছি। জেল-জুলুম-নির্যাতন সহ্য করেছি। এসময় হাজারো মানুষের ভালোবাসাও পেয়েছি। দলের তৃনমূলের দাবিতেই আমি নৌকার মনোনয়ন চেয়েছিলাম, তবে অদৃশ্য কারণে নৌকা পাইনি। তাই 
এলাকাবাসীর চাওয়ায় আমি ঘোড়া প্রতীকে নির্বাচন করছি। এ পরিস্থিতিতে নির্বাচন থেকে সরে আসা আমার পক্ষে সম্ভব নয়।  

তবে অপর বহিষ্কৃত নেতা আলাউদ্দিনকে বারবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।  

উপজেলার ১১টি (তারানগর ছাড়া) ইউনিয়নের মধ্যে আটটিতে বিনা ভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। আসন্ন ২৮ নভেম্বর নির্বাচনে ১১টি ইউনিয়নের ১০৮টি ওয়ার্ডের মধ্যে ৯৪টি ওয়ার্ডে ৪৭৩ জন প্রার্থী মেম্বার পদে, বাকি তিন ইউপিতে ১৫ জন চেয়ারম্যান পদে ও সংরক্ষিত আসনে ১২৪ জনসহ মোট ৬১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা কর‌ছেন বলে জানিয়েছেন নির্বাচন কর্মকর্তা আব্দুল আজিজ।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।