ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

নির্বাচন ও ইসি

সুনামগঞ্জে ১০ ইউনিয়নে নৌকার পরাজয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৯ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২১
সুনামগঞ্জে ১০ ইউনিয়নে নৌকার পরাজয়

সুনামগঞ্জ: সুনামগঞ্জের ছাতক ও দোয়ারাবাজারে ১৯টি ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচনে ১০টিতে বিদ্রোহী ও বিএনপি-জামায়াতের স্বতন্ত্র প্রার্থীদের কাছে পরাজিত হয়েছেন নৌকার প্রার্থীরা। ছাতকের দশটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা নিয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন চারজন প্রার্থী।

এছাড়া আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী তিনজন এবং বিরোধীদলের সতন্ত্র প্রার্থী তিনজন বিজয়ী হয়েছেন।

ছৈলা আফজালাবাদ ইউনিয়নে নৌকা প্রতীক নিয়ে গয়াছ আহমদ, গোবিন্দগঞ্জ সৈদেরগাঁও ইউনিয়নে সুন্দর আলী, কালারুকা ইউনিয়নে অদুদ আলম এবং উত্তর খুরমা ইউনিয়নে বিলাল আহমদ বিজয়ী হয়েছেন। ছাতক সদর ইউনিয়নে সাইফুল ইসলাম, দক্ষিণ খুরমা ইউনিয়নে আবু বকর এবং জাউয়া বাজার ইউনিয়নে আব্দুল হক আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসাবে বিজয়ী হয়েছেন।

উপজেলার দোলারবাজার ইউনিয়নে নুরুল আলম ও মহল্লা ইউনিয়নে বিএনপির স্বতন্ত্র প্রার্থী আবুল হাসনাত, এবং ইসলামপুর ইউনিয়নে জামাতের সুফি আলম সোহেল বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। দোয়ারাবাজার উপজেলার ৫ টিতে আওয়ামী লীগ, ৩ টিতে দলীয় বিদ্রোহী ও একটিতে বিএনপির স্বতন্ত্র প্রার্থী বেসরকারি নির্বাচিত হয়েছেন।

এ উপজেলার সদর ইউনিয়নে আব্দুল হামিদ, সুরমা ইউনিয়নে এমএ হালিম বীরপ্রতীক, পান্ডারগাঁও ইউনিয়নে আব্দুল ওয়াহিদ, নরসিংহপুর ইউনিয়নে নূর উদ্দিন আহমদ ও বোগলা ইউনিয়নে মিলন খাঁন আওয়ামী লীগ থেকে বিজয়ী হয়েছেন।

উপজেলার দোহালিয়া ইউনিয়নে শামীমুল ইসলাম শামীম, বাংলাবাজার ইউনিয়নে আবুল হোসেন, লক্ষীপুর ইউনিয়নে জহিরুল ইসলাম আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে বিজয়ী হয়েছেন। মান্নারগাঁও ইউনিয়নে বিএনপির স্বতন্ত্র প্রার্থী ইজ্জত আলী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১২০৮ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২১
এসআই/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa