ঢাকা, মঙ্গলবার, ১১ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২১ জমাদিউস সানি ১৪৪৩

নির্বাচন ও ইসি

কালকিনি ও ডাসারের ১৩ ইউপির মাত্র ৪টিতে আ.লীগের জয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৪ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২১
কালকিনি ও ডাসারের ১৩ ইউপির মাত্র ৪টিতে আ.লীগের জয়

মাদারীপুর: দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে মাদারীপুর জেলার কালকিনি ও নবগঠিত ডাসার উপজেলার ১৩ টি ইউনিয়নের মধ্যে ৯ টি ইউনিয়ন পরিষদে বিজয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থীরা! মাত্র ৪ টি ইউনিয়নে আওয়ামীলীগের প্রার্থী বিজয়ী হয়েছেন।  
বৃহস্পতিবার ১১ নভেম্বর ভোট গ্রহণ শেষে রাতে উপজেলার হলরুমে এ ফলাফল ঘোষণা করা হয়।

জানা গেছে, কালকিনি উপজেলার ৮টি ইউনিয়নের মধ্যে ৫ জন স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছেন এবং ৩টি ইউনিয়নে আ.লীগ মনোনীত প্রার্থী বিজয়ী হয়েছেন। এছাড়াও ডাসার উপজেলার ৫ টি ইউনিয়নের একটিতে আ.লীগ প্রার্থী ও ৪টিতে বিজয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী।

কালকিনি উপজেলায় স্বতন্ত্র বিজয়ী প্রার্থীরা হলেন- লক্ষীপুর ইউনিয়নে মৌসুমি হক সুলতানা, সাহেবরামপুর ইউনিয়নে মুরাদ সরদার, বাঁশগাড়ি ইউনিয়নে মোস্তাফিজুর রহমান সুমন, কয়ারিয়া ইউনিয়নে কামরুল ইসলাম মোল্লা (নুর মোহাম্মদ) ও শিকারমঙ্গল ইউনিয়নে সিরাজুল হক মাল।  

আ.লীগ থেকে নির্বাচিত চেয়ারম্যান হলেন- সিডি খান ইউনিয়নে চানমিয়া শিকদার, আলীনগর ইউনিয়নে সাহিদ পারভেজ, রমজানপুর ইউনিয়নে বিএম মিল্টন ইব্রাহিম। ডাসার উপজেলার ডাসার ইউনিয়নে আ.লীগ থেকে নির্বাচিত হয়েছেন রেজাউল করিম ভাষাই এছাড়াও স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিজয়ী হয়েছেন কাজীবাকাই ইউনিয়নে নুর মো. হাওলাদার, বালিগ্রাম ইউনিয়নে মজিবুর রহমান, নবগ্রাম ইউনিয়নে দুলাল তালুকদার এবং গোপালপুর ইউনিয়নে নির্বাচিত হয়েছেন ফরহাদ হোসেন।  
এদের বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয়।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. মনিরুজ্জামান জানান, একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া বৃহস্পতিবার সকাল ৮ টা থেকে সুষ্ঠুভাবে কালকিনি ও ডাসারের ১১৭ টি ভোট কেন্দ্রের মাধ্যমে ভোট গ্রহণ করা হয়।


এদিকে ১৩ টি ইউনিয়নের মধ্যে রমজানপুর ইউনিয়নের আ.লীগ মনোনীত নৌকা প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় ১২টি ইউনিয়নে ৪৪ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। দুটি উপজেলার মোট ১ লাখ ৬৯ হাজার ৬২২ জন ভোটার রয়েছে।  

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২১
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa