ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

নির্বাচন ও ইসি

চাচাকে হারিয়ে ভাতিজার জয়

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৬ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২১
চাচাকে হারিয়ে ভাতিজার জয়

ফেনী: ফেনীর ফুলগাজীর আমজাদহাট ইউনিয়ন পরিষদ নির্বাচনে আপন ভাতিজার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে গো-হারা (শোচনীয়) হেরেছেন চাচা। নির্বাচন নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের প্রার্থী ভাতিজা মীর হোসেন মীরু পেয়েছেন ৬ হাজার ৮৩৮ ভোট।

অপরদিকে মশাল প্রতীক নিয়ে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ ইনু) প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মো. সুরুজ্জামান পেয়েছেন ৮৪৬ ভোট।  
 
যদিও চাচা সুরুজ্জামান নির্বাচনে অনিয়ম-দুর্নীতির অভিযোগে দুপুর ১২টার দিকে ভোট বর্জন করে নিয়েছিলেন। তিনি বলেন, বহিরাগত সন্ত্রাসী দিয়ে ভোটকেন্দ্র দখল করে মীর হোসেন মীরু ভোট কারচুপি করেছে। সন্ত্রাসী দিয়ে ভোট কারচুপি না করলে তিনিই বিপুল ভোটে জয় লাভ করতেন।  

সুরুজ্জামান বলেন, মীরুর বাবা ছিলেন মুক্তিযুদ্ধকালীন শান্তি কমিটির সদস্য। মীরু সুকৌশলী আওয়ামী লীগে অনুপ্রবেশ করে। নির্বাচনে অনিয়ম-কারচুপি করে বর্তমান মহাজোট সরকারের ভাবমূর্তিকে ধ্বংস করছে।  

এছাড়া এ ইউনিয়ন পরিষদ নির্বাচনে আনারস প্রতীক নিয়ে নিজাম উদ্দিন পেয়েছেন ৩৮৩ ভোট, মোটরসাইকেল প্রতীক নিয়ে কাজী মো. আলী পেয়েছেন ২৮৮ ভোট, ঘোড়া প্রতীক নিয়ে আবুল হাসেম পেয়েছেন ১ হাজার ১৫ ভোট।  

মঙ্গলবার (১১ নভেম্বর) রাত ৯টার দিকে নির্বাচনের রিটার্নিং অফিসার সাইফুল ইসলাম ফলাফল ঘোষণা করেন। এতে বেসরকারিভাবে মীর হোসেন মীরুকে নির্বাচিত করা হয়।

জেলা নির্বাচন অফিসার নাসির উদ্দিন পাটোয়ারী বলেন, ভোট অবাধ ও সুষ্ঠু হয়েছে। ভোটাররা কেন্দ্রে গিয়ে ভোট দিয়েছে নির্বিঘ্নে। ভোট দানে কোনো ধরনের সমস্যা তৈরি হয়নি। মাঠে তৎপর ছিল প্রশাসন ও নির্বাচন কমিশন।  

এ উপজেলায় বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ছয়টি ইউপিতে ভোটগ্রহণ হয়।  

এর মধ্যে জি এম হাট ইউপি নির্বাচনে জাকির হোসেন রতন আওয়ামী লীগ নৌকা প্রতীকে ভোট পেয়েছেন ৪৩৬৯ (নির্বাচিত), আ স ম শাহ আলম সতন্ত্র প্রার্থী প্রতীক আনারস ১৪১৩ ভোট, স্বতন্ত্র প্রার্থী আবু তাহের মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ৩৯৮ ভোট।  

দরবারপুর ইউপি নির্বাচনে নৌকা প্রতীকের আওয়ামী লীগের প্রার্থী নিজাম উদ্দিন মজুমদার ৬২০৩ ভোট পেয়ে নির্বাচিত হন। অপর প্রার্থী দুলাল বৈদ্য জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের মশাল প্রতীক নিয়ে পেয়েছেন ১২৩৫ ভোট।  

অরপদিকে ফুলগাজী সদর, আনন্দপুর ও মুন্সীর হাটে আগে থেকেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা নির্বাচিত হয়েছিলেন।  

বাংলাদেশ সময়: ০৯৪৫ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২১ 
এসএইচডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa