ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

চুয়াডাঙ্গার জুড়ানপুরে ৩ স্বতন্ত্র প্রার্থীর ভোট বর্জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২১
চুয়াডাঙ্গার জুড়ানপুরে ৩ স্বতন্ত্র প্রার্থীর ভোট বর্জন

চুয়াডাঙ্গা: কারচুপির অভিযোগ তুলে চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার জুড়ানপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ভোট বর্জন করেছেন তিন চেয়ারম্যান স্বতন্ত্র প্রার্থী।  

ভোট বর্জন প্রার্থীরা হলেন- মোনাজাত হোসেন (গোলাপ ফুল), রুহুল আমিন (মোটরসাইকেল) ও সজীব মাহমুদ (হাতপাখা)।

 

বৃহস্পতিবার (১১ নভেম্বর) দুপুর দেড়টার দিকে চুয়াডাঙ্গা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন ভোট বর্জনের ঘোষণা দেন রুহুল আমিন ও সজীব মাহমুদ। আর নির্বাচনী এলাকায় ভোট বর্জনের ঘোষণা দেন মোনাজাত হোসেন। এ ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সোহরাব হোসেনসহ ওই তিন স্বতন্ত্র প্রার্থী নির্বাচনে অংশ নিয়েছেন।

স্বতন্ত্র প্রার্থী রুহুল আমিন ও সজীব মাহমুদ বলেছেন, জুড়ানপুর ইউপি নির্বাচনে ইব্রাহিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র বাদে সকাল থেকে প্রতিটি কেন্দ্রের পোলিং এজেন্টদের ভয়-ভীতি দেখিয়ে কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়েছে। এছাড়া নৌকার প্রার্থীর লোকজন জোর করে নৌকা প্রতীকে সিল মেরে নিচ্ছেন। বিষয়টি প্রশাসনকে জানালে তারা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিলেও পরবর্তী সময়ে আবারও একই পরিস্থিতি তৈরি হচ্ছে। তাই নির্বাচন বর্জন করছি।

স্বতন্ত্র প্রার্থী মোনাজাত হোসেন বলেন, নৌকা প্রার্থীর লোকজন আধিপত্য বিস্তার করছেন। তারা জুড়ানপুর ইউনিয়নে কাউকে নির্বাচনে অংশ নিতে দেবেন না। কেন্দ্র থেকে আমার পোলিং এজেন্টদের বের করে দিয়ে তারা নৌকায় সিল মারছেন। যে কারণে আমি ভোট বর্জন করছি।

এ ব্যাপারে জুড়ানপুর ইউপি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা হারুন অর রশিদ বাংলানিউজকে জানান, ওই তিন প্রার্থীর কাছে থেকে মৌখিকভাবে পাওয়া অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২১
এসআরএস  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।