ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নরসিংদীতে সংঘাত-সংঘর্ষের মধ্যেই চলছে ইউপি নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২১
নরসিংদীতে সংঘাত-সংঘর্ষের মধ্যেই চলছে ইউপি নির্বাচন

নরসিংদী: নরসিংদীতে হানাহানি সংঘাত ও সংঘর্ষের মধ্য দিয়ে চলছে ইউপি নিার্বচনের ভোট গ্রহণ। রায়পুরার চসুবুদ্ধি ইউনিয়নের মহিষবের সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে হামলা ব্যালট পেপার ও ব্যালট বক্স ছিনতাইয়ের অভিযোগ কেন্দ্রটি স্থায়ীভাবে স্থগিত করা হয়েছে।

এদিকে বেলা ১১টার দিকে জাল ভোট দেওয়াকে কেন্দ্র করে জেলার রায়পুরা উপজেলা আমিরগঞ্জ ইউনিয়নের করিমগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ব্যাপক সংঘর্ষ মারামারির ঘটনা ঘটে। এতে সাইফুল নামে একজনের মাথা ফেটে যায়। এবং বেশ কয়েকজন আহত হন। খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

চসুবুদ্ধি ইউনিয়নের মহিষবের সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় আওয়ামী লীগের বিদ্রোহী খোরশেদ আলমের লোকজন টেটা বল্লম দুই শতাধিক লোক নিয়ে কেন্দ্র দখল করে। ব্যালট পেপার লুট করে নেয়। এসময় কেন্দ্রে দায়িত্বে থাকা উপ-পরিদর্শক (এসআই) নিয়ায়েত ও আনসার সদস্য কাউসার আহত হয়। পরে কেন্দ্র স্থগিত করে প্রিজাটিং অফিসার শফিকুল ইসলাম।
 
চসুবুদ্ধি ইউনিয়নের মহিষবের সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার শফিকুল ইসলাম বলেন, অবস্থা খুবই খারাপ। শতশত লোক টেঁটা নিয়ে কেন্দ্রে হামলা করে ব্যালট বাক্স ও ব্যালট পেপার ছিনিয়ে নেয়। জানমাল নিরাপত্তার স্বার্থে ঊর্ধ্বতন কর্মকতাদের সঙ্গে কথা বলে কেন্দ্রটি স্থায়ীভাবে স্থগিত করা হয়েছে।

এদিকে নরসিংদীর সদর উপজেলা ২টি ইউনিয়নে ও রায়পুরার ১০টি ইউনিয়নে বিভিন্ন কেন্দ্র গুলোতে  ভোটগ্রহণ চলছে। সকাল ৮টা থেকে শুরু হওয়া এই ভোট গ্রহণ চলবে টানা বিকেল ৪টা পর্যন্ত। নির্বাচনী পরিবেশ নিয়ন্ত্রণে মাঠে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। জেলার নরসিংদী সদর ও রায়পুরা উপজেলার মোট ১২টি ইউনিয়নে চলছে এই ভোট গ্রহণ। এর মধ্যে রায়পুরায় ১০টি ও নরসিংদী সদরে ২টি ইউনিয়ন পরিষদের মোট ১১৫টি ভোটকেন্দ্রে ৫৩২টি ভোট কক্ষে ব্যালটের মধ্যমে চলছে ভোট গ্রহণ। নির্বাচনে চেয়ারম্যানে পদে মোট ৬৪ জন, সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ৩৫২ জন ও সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ১৩১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

>>> নির্বাচন নিয়ে রায়পুরায় ব্যাপক সংঘর্ষ, নিহত ৩

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad