ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ভোটকেন্দ্রে বহিরাগতদের ভিড়

প্রিসাইডিং অফিসার বললেন, আমি ক্লান্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২১
প্রিসাইডিং অফিসার বললেন, আমি ক্লান্ত ভোটকেন্দ্রে বহিরাগতদের ঢল। ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের এনায়েতনগর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে একটি ভোটকেন্দ্রে বহিরাগতরা প্রবেশ করেছেন বলে অভিযোগ করেছেন এক প্রার্থী। বহিরাগতদের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর কলম প্রতীকে ভোট দেওয়ার অভিযোগ রয়েছে তার।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকাল থেকে নারায়ণগঞ্জ গভর্মেন্ট গার্লস স্কুলের সামনে নারী ইউপি সদস্য প্রার্থী রোজিনা আক্তার এসব অভিযোগ করেন।

সরেজমিনে দেখা যায়, কেন্দ্রের প্রতিটি বুথে একাধিক ব্যক্তি রয়েছেন। নারী ইউপি সদস্য প্রার্থী রোজিনার কোনো এজেন্টকে কেন্দ্রে দেখা যায়নি। তবে কেন্দ্রগুলোতে ক্ষমতাসীন দলের প্রার্থী ও সমর্থকদের প্রভাব লক্ষ্য করা গেছে।

বিষয়টি দেখতে পেয়ে বহিরাগতদের কেন্দ্র থেকে বের করে দেন প্রিসাইডিং অফিসার মাহবুব হোসেন। পরে তারা আবারও এলে এ ঘটনার ছবি তুলতে বাধা দেওয়া হয়। প্রিসাইডিং অফিসার বলেন, ‘দেখতেই তো পাচ্ছেন। আমি ক্লান্ত। ’ 

কেন্দ্রের বাইরে অবস্থান নেওয়া রোজিনা বাংলানিউজকে বলেন, আমি প্রিসাইডিং অফিসার মাহবুব হোসেনকে ফোন দিয়ে বিষয়টি জানিয়েছি। আমার পোলিং এজেন্টকে বের করে দেওয়া হয়েছে। তিনি বলেন, আমার কাছে কেউ অভিযোগ করেনি। আমি পরে পোলিং এজেন্টকে তার কাছে পাঠাই। তবে এজেন্ট কার্ড ছিঁড়ে ফেলায় সে যে পোলিং অফিসার, তা প্রমাণ করতে পারছে না।

তিনি বলেন, আমি প্রায় ৩২ জন পোলিং এজেন্ট দিয়েছি। আমার পোলিং এজেন্ট কম ছিল না। কিন্তু তাদের বের করে দেওয়া হয়েছে। একদল ছেলেপেলে একসঙ্গে ভেতরে ঢুকে আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থীর কলম প্রতীকে সিল দিয়েছে। আমি যখন ভেতরে ঢুকতে চাই তখন আমাকে আটকে বলে ‘তুই তো ভোটার না। ’ আমি এনআইডি কার্ড দেখাই। এরপরেও তারা আমাকে ঢুকতে দেয়নি।

এ সময় সকাল থেকে কেন্দ্রের কলাপসিবল গেটে বহিরাগতরা তালা দিয়ে রেখেছিল বলে জানান তিনি। তার অভিযোগ, গেটে বিরোধী প্রার্থীর প্রতীক দেখার সঙ্গে সঙ্গে কার্ড ছিঁড়ে ফেলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২১
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।