ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

না.গঞ্জে নির্বাচনে শক্ত অবস্থানে প্রশাসন 

মাহফুজুর রহমান পারভেজ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১০ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২১
না.গঞ্জে নির্বাচনে শক্ত অবস্থানে প্রশাসন 

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মতিয়ুর রহমান বলেছেন, নির্বাচনে এবার শক্ত অবস্থানে রয়েছে প্রশাসন। যারা বাড়াবাড়ি করার চেষ্টা করবে তাদেরকে মুহূর্তেই আইনের আওতায় আনা হবে।

কিছু কিছু বিচ্ছিন্ন খবর আছে তবে এখনো কোনো খারাপ খবর পাইনি।  

বৃহস্পতিবার (১১ নভেম্বর) নারায়ণগঞ্জের ১৬টি ইউনিয়ন পরিষদের নির্বাচনের সার্বিক পরিস্থিতি নিয়ে বাংলানিউজকে এসব কথা বলেন তিনি।

তিনি জানান, আমাদের সকল প্রস্তুতি সুন্দরভাবে আমরা সম্পন্ন করতে পেরেছি। সবখানে ভোটগ্রহণ সুষ্ঠুভাবে হচ্ছে। আমাদের জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন মাঠে আছে। কেন্দ্রে প্রিজাইডিং অফিসার ও নির্বাচনী কর্মকর্তারা আছেন। সকাল থেকে আমি নিজেও সকল স্থানে খোঁজ খবর নিচ্ছি। সকালে ভোটার উপস্থিতি কিছুটা কম আছে তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতি বাড়বে বলে আমি আশা করছি।

ভোটারদের তিনি নির্ভয়ে কেন্দ্রে এসে ভোট দিতে আহ্বান জানিয়ে তিনি বলেন, ভোট দেওয়া নিয়ে চিন্তার কিছু নেই কেউ আপনার ভোট ডাকাতি করতে পারবে না। আপনারা কেন্দ্রে গিয়ে ভোট দিন। এর মধ্যে কায়েতপাড়া ও মুড়াপাড়ায় ইভিএমে ভোট অনুষ্ঠিত হচ্ছে তবে কোনো সমস্যা নেই বলে জানান তিনি।

১৬ ইউপির মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ৫ জন, চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫১ জন। সংরক্ষিত ওয়ার্ডে সদস্য পদে প্রার্থী রয়েছেন ১ হাজার ১৫৫ জন এবং সাধারণ ওয়ার্ডে প্রার্থী রয়েছেন ৬ হাজার ৫৪৭ জন।

এদিকে কাশীপুর ও এনায়েতনগরে দুইজন করে প্রার্থী ছিলেন। নৌকার বিপরীতে থাকা ইসলামী আন্দোলনের দুইজন শেষ সময়ে ১০ নভেম্বর সরে এসেছেন ভোট থেকে। ফলে এখানে নৌকার প্রার্থীর জয় নিশ্চিত।

নির্বাচনে তিনটি উপজেলায় মোট ভোট কেন্দ্র রয়েছে ২৭৬টি। ভোটার সংখ্যা ৬ লক্ষ ৭৮ হাজার ৬৮১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩ লাখ ৪৫ হাজার ৯৪৭ জন এবং নারী ভোটার ৩ লাখ৩২ হাজার ৭৩৪ জন।  

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, নভেম্বর ১১ , ২০২১ 
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।