ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

বরিশা‌লে নৌকার প্রার্থীর প্রার্থীতা বা‌তিল 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২০ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২১
বরিশা‌লে নৌকার প্রার্থীর প্রার্থীতা বা‌তিল  নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আবদুস ছত্তার মোল্লা

বরিশাল: ব‌রিশা‌লের উজিরপুর উপজেলার গুঠিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আবদুস ছত্তার মোল্লার প্রার্থীতা বাতিল ক‌রে‌ছে নির্বাচন ক‌মিশন।  

বুধবার (১০ ন‌ভেম্বর) রাতে বরিশাল জেলা জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ নুরুল আলম বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে মঙ্গলবার বি‌কে‌লে বরিশাল আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে এই মর্মে শুনানি শুরু হয়। যা বুধবার সন্ধ্যায় শেষ হয়। শুনানি শেষে রাত ৯টায় ছত্তার মোল্লার প্রার্থীতা বা‌তিল হয় বলে জানিয়েছেন বরিশাল জেলা জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ নুরুল আলম।

‌তিনি জানান, এক‌টি মামলায় নিম্ন আদাল‌তে সাজার রায় হওয়ার পর উচ্চ আদাল‌তে যান প্রার্থী। সেখান থে‌কে তা‌কে জা‌মিন দেওয়া হ‌লেও ওই সাজার রায়ের বিষ‌য়ে কোনো ধর‌নের সিদ্ধান্ত আসে‌নি। অর্থাৎ সাজার রায়ের বিষয়ে স্থ‌গিত বা বা‌তিলের কোনো আদেশই দেয়‌নি উচ্চ আদালত।

নির্বাচন কর্মকর্তার কাছে নৌকা প্রতীকের প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুস ছত্তার মোল্লার প্রার্থীতা বাতিল চেয়ে আপিল ক‌রেন গুঠিয়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের বাসিন্দা চেয়ারম্যান প্রার্থী মো. নাসির উদ্দিন।

আপিল সূত্রে জানা যায়, আবদুস ছত্তার মোল্লা বানারীপাড়া এলাকার জুলেখা নামের এক নারীকে হত্যা মামলার সাজা প্রাপ্ত আসামি। এই মামলায় তিনি ২ বছরেরও অধিক সময় কারাবন্দি ছিলেন। উচ্চ আদালতে আপিলের পরিপ্রেক্ষিতে আবদুস ছত্তার মোল্লা জামিনে রয়েছেন।

সাজাপ্রাপ্ত আসামি হওয়ায় আইনিভাবে নির্বাচনে অংশ নিতে পারবেন না আবদুস ছত্তার মোল্লা এমন দাবি করে আবেদন করেন চেয়ারম্যান প্রার্থী মো. নাসির উদ্দিন।

শুনানিতে উপস্থিত ছিলেন বরিশাল জেলা জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ নুরুল আলম, উজিরপুর উপজেলা নির্বাচন কমকর্তা ও উজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা।

এ সময় চেয়ারম্যান প্রার্থী আবদুস ছাত্তার মোল্লা ও বরিশাল জেলা আ.লীগের সাধারণ সম্পাদক সাবেক সাংসদ অ্যাড. তালুকদার মো. ইউনুস, আবেদনকারী চেয়ারম্যান প্রার্থী মো. নাসির উদ্দিন ও তার আইনজীবী হিসেবে অ্যাড. মজিবর রহমান নান্টু, অ্যাড. নাজিম উদ্দিন পান্না ও অ্যাড. আজাদ রহমান উপস্থিত ছিলেন।

তফসিল অনুযায়ী আগামী ২৮ নভেম্বর গুঠিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

‌বাংলাদেশ সময়: ২২১৫ ঘণ্টা, ন‌ভেম্বর ১০, ২০২১
এমএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad