ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

নির্বাচন ও ইসি

ইউপি নির্বাচন

এম বালিয়াতলী নির্বাচন কেন্দ্র করে হাইকোর্টে রিট

জাহিদুল ইসলাম মেহেদী, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২১
এম বালিয়াতলী নির্বাচন কেন্দ্র করে হাইকোর্টে রিট

বরগুনা: প্রিজাইডিং অফিসার ও পোলিং এজেন্টের দায়িত্বে প্রার্থীদের আত্মীয় স্বজন নিয়োগ দেওয়ার অভিযোগ।  

দ্বিতীয় ধাপে বরগুনার এম বালিয়াতলী ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে প্রিজাইডিং কর্মকর্তা, সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও পোলিং এজেন্টের দায়িত্বে চেয়ারম্যান প্রার্থীদের আত্মীয় স্বজন নিয়োগ দেওয়ার অভিযোগ করেছেন অপর এক স্বতন্ত্র প্রার্থী গোলাম সরোয়ার শাহীন।

বরগুনা ইউপি নির্বাচন নিয়ে হাইকোর্টে করা এক রিটের শুনানিতে মঙ্গলবার (৯ নভেম্বর) বিচারপতি এনায়েতুর রহিম বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের বেঞ্চ সদর উপজেলার এম বালিয়াতলী ইউপি নির্বাচনে ভোটের দিন সহিংসতা বা খুন হলে নির্বাচন কমিশন (ইসি) সহযোগী আসামি হবে— এমন আদেশ দিয়েছেন হাইকোর্ট।  

গত ০৪ নভেম্বর বৃহস্পতিবার এম বালিয়াতলী ইউনিয়নে নৌকা ও দুই স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের দফায় দফায় সংঘর্ষ ও হামলার ঘটনা ঘটে। এতে অন্তত ৮০ জন ব্যক্তি আহত হন। এ ঘটনার পর ০৭ নভেম্বর ওই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান শাহনেওয়াজ সেলিম আইনজীবীর মাধ্যমে রিট আবেদন করেন। পিটিশন নম্বর ১০১৯৮ /২১। রিটের পক্ষে শুনানিতে অংশ নেন আইনজীবী হারুন-অর-রশীদ।  

তিনি জানান, শুনানি শেষে হাইকোর্ট রাষ্ট্রপক্ষের আইনজীবীকে জানিয়ে দেন ১১ নভেম্বর এম বালিয়াতলী অনুষ্ঠেয় ইউপি নির্বাচনে কোনো রকম সহিংসতা বা খুন নির্বাচন কমিশন সহযোগী আসামি হিসেবে গণ্য হবে।

এম বালিয়তলী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান শাহনেওয়াজ সেলিম বাংলানিউজকে জানান, গত বৃহস্পতিবার উচ্চাদালতে রিট দরখাস্ত করি। রিটের শুনানি শেষে উচ্চাদালত এ আদেশ দিয়েছেন।

এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা নাজমুল হাসান বাংলানিউজকে বলেন, স্বতন্ত্র প্রার্থী শাহীনের দেওয়া তালিকার সঙ্গে আমাদের তালিকার তেমন মিল নেই। তবুও যে কয়জনকে নিয়ে প্রার্থীর আপত্তি আছে তাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ দেখাতে পারলে আমরা পরিবর্তন করে অন্যদের নিয়োগ দেবো।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২১ 
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa