ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

নির্বাচন ও ইসি

বরিশালে নির্বাচনী সরঞ্জাম বিতরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৮ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২১
বরিশালে নির্বাচনী সরঞ্জাম বিতরণ নির্বাচনী সরঞ্জাম নিয়ে বের হচ্ছেন প্রিজাইডিং কর্মকর্তারা। ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশালের ৩টি উপজেলায় ১২টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে বৃহস্পতিবার (১১ নভেম্বর)। এ উপলক্ষে বুধবার (১০ নভেম্বর) স্ব-স্ব উপজেলা পরিষদ থেকে নির্বচানী সরঞ্জাম বিতরণ করেছেন উপজেলা নির্বাচন কর্মকর্তারা।

দুপুর ১২টায় বরিশাল সদর উপজেলা পরিষদের হলরুম থেকে উপজেলা নির্বাচন কর্মকর্তা সদর উপজেলার ৬টি ইউনিয়নের নির্বাচনী সরঞ্জমা তুলে দেন সংশ্লিষ্ট কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তাদের হাতে।

বরিশাল সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আব্দুল মান্নান বলেন, ভোটগ্রহণের জন্য তাদের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সুষ্ঠু ও শান্তিুপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে বলে তিনি আশাবাদী।

বরিশালে ১২টি ইউনিয়নে মোট ১১৪টি কেন্দ্র রয়েছে। চেয়ারম্যান পদে ৪৭ জন, সংরক্ষিত সদস্য পদে ১৩১ জন এবং সাধারণ সদস্য পদে ৪১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আগৈলঝাড়া উপজেলায় ৫টি ইউনিয়নের সবগুলোতেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। ১২টি ইউনিয়নে মোট ভোটার রয়েছেন ২ লাখ ৫৭ হাজার ৯২২ জন।

এদিকে বরিশাল সদর উপজেলার রায়পাশা-কড়াপুর, চাঁদপুরা, চরমোনাই এবং বানারীপাড়া উপজেলার সৈয়দকাঠীতে নির্বাচনের আগ মুহূর্তে কিছুটা উত্তাপ বিরাজ করছে। চরমোনাই ব্যতিত অন্য সব জায়গায় আওয়ামী লীগের একাংশ নৌকার বিদ্রোহী ও বিপরীত প্রার্থীদের পক্ষে প্রকাশ্যে ও গোপনে কাজ করায় এ উত্তাপ বিরাজ করছে।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২১
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa