ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

নির্বাচন ও ইসি

সিলেটে নৌকার সমর্থককে মারধর, গাড়ি ভাঙচুর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৪ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২১
সিলেটে নৌকার সমর্থককে মারধর, গাড়ি ভাঙচুর ওসমানী মেডিক্যালে চিকিৎসাধীন আহত সুরুজ আলী

সিলেট: নির্বাচনের আগের রাতে ভোটের মাঠের আধিপত্য বিস্তার নিয়ে সিলেটে ফের সহিংসতার ঘটনা ঘটেছে। এ সময়  নৌকা মার্কার এক সমর্থককে পিটিয়েছেন প্রতিপক্ষের লোকেরা।

মঙ্গলবার (৯ নভেম্বর) দিনগত মধ্যরাত ১টার দিকে সিলেট সদর উপজেলার জালালাবাদ ইউনিয়নের ইসলামগঞ্জ এলাকায় এ ঘটনা ঘটে।

আহত সুরুজ আলী (৫৫) আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ওবায়দুল্লাহ ইসহাকের সমর্থক।

স্থানীয়রা জানান, জালালাবাদ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান পদে ৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মঙ্গলবার মধ্যরাতে মোটরসাইকেল যোগে বাড়ি ফেরার পথে সুরুজ আলীকে লাঠি দিয়ে বেধড়ক মারপিট করা হয়। তবে কারা তাকে মারপিট করেছে এ বিষয়ে সুনির্দিষ্ট করে কিছুই বলতে পারছেন না সুরুজ। পুলিশও বলতে পারছে না হামলাকারী কারা। আহত সুরুজকে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে নৌকা প্রতীকের সমর্থকদের অভিযোগ, ভোটের মাঠ দখলের লড়াইয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর পক্ষের লোকজন সুরুজ আলীর ওপর হামলা করেছে। এ সময় নৌকা প্রতীকের প্রচারণার একটি সিএনজি অটোরিকশাও ভাঙচুর করা হয়েছে।

এ বিষয়ে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ওবায়দুল্লাহ ইসহাক বলেন, সুরুজ আলী বাড়ি ফেরার পথে ২৫/৩০ জন দুর্বৃত্ত তার ওপর হামলা চালায় এবং পিটিয়ে আহত করে। এছাড়া রাত ১২টায় প্রচারণা শেষে নৌকার ব্যানার সাঁটানো সিএনজি অটোরিকশা নিয়ে বাড়িতে ফেরার পথে হামলা ও ভাঙচুর করা হয়।

এ বিষয়ে এসএমপির জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হুদা খান বাংলানিউজকে বলেন, ভোটের মাঠে ভয়ভীতি প্রদর্শন করতেই নৌকার সমর্থকের ওপর হামলা করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।

এর আগে গত ২৩ অক্টোবর ওই ইউনিয়নের আলীনগর গ্রামে ইউপি সদস্য প্রার্থী গোলাম রব্বানী বতই ও আব্দুল হামিদের লোকজনের মধ্যে সংঘর্ষে আলা উদ্দিন নামে এক ব্যক্তি ছুরিকাঘাতে নিহত হন। এবার চেয়ারম্যান প্রার্থীর সমর্থককে পিঠিয়ে আহত করার ঘটনা ঘটলো।  

দ্বিতীয় ধাপে সিলেটের ৩ উপজেলার ১৫টি ইউনিয়ন পরিষদের (ইউপি) ভোট অনুষ্ঠিত হবে বুধবার (১১ নভেম্বর)। এ জন্য এরই মধ্যে মঙ্গলবার রাত ১২টায় সব প্রচার-প্রচারণা শেষ হয়েছে।  

বাংলাদেশ সময়: ১১২৪ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২১
এনইউ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa