ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

শরীয়তপুরের চিতলিয়া ইউপি নির্বাচন স্থগিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২১
শরীয়তপুরের চিতলিয়া ইউপি নির্বাচন স্থগিত

শরীয়তপুর: শরীয়তপুর সদর উপজেলার চিতলিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন  ১১ নভেম্বর (বুধবার) অনুষ্ঠিত হবে না।  

সেটি বাতিল করা হয়েছে এমন তথ্য নির্বাচন কমিশন (ইসি) থেকে জেলা নির্বাচন কার্যালয়কে জানানো হয়েছে।

তবে, এখন পর্যন্ত সেই চিঠি হাতে পায়নি, বিষয়টি রিটার্নিং কর্মকর্তাকে জানানো হয়েছে।  

মঙ্গলবার (৯ নভেম্বর) সকাল ১১টা এ তথ্য নিশ্চিত করেন জেলা নির্বাচন কর্মকর্তা জাহিদ হাসান।  

তিনি জানান, ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ সচিব আতিয়ার রহমান সোমবার (৮ নভেম্বর) এ সংক্রান্ত চিঠিতে সই করেন।

জানা গেছে, দ্বিতীয় ধাপে ১১ নভেম্বর শরীয়তপুর সদর উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদে নির্বাচন হওয়ার কথা থাকলেও চিতলিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচন বাতিল হওয়ায় ৯টি ইউনিয়ন পরিষদের নির্বাচন হবে।  

এর আগে, ২৮ অক্টোবর নির্বাচন কমিশন সচিবালয় থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। পাঁচ কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার কথা ছিল। নির্বাচন কমিশনের যুগ্ম সচিব (আইন) মাহাবুর রহমান ও কমিশনের সিনিয়র সহকারী সচিব আবু ইব্রাহীম গত বুধবার ও বৃহস্পতিবার শরীয়তপুরে তদন্ত কাজ সম্পন্ন করেন।  

এতে চিতলিয়া ইউপি নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী, রিটার্নিং অফিসার, রিটার্নিং অফিসার কার্যালয়ের কর্মচারী, উপজেলা নির্বাচন কর্মকর্তা, জেলা নির্বাচন কর্মকর্তা ও গণমাধ্যমকর্মীসহ ৫১ ব্যক্তির সাক্ষ্য নেন।  তদন্ত কমিটি ওই সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে প্রতিবেদন জমা দেওয়ার পর নির্বাচন কমিশন থেকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ ব্যাপারে শরীয়তপুর জেলা নির্বাচন কর্মকর্তা জাহিদ হাসান বলেন, সদর উপজেলার চিতলিয়া ইউনিয়ন পরিষদের নির্বাচন ১১ তারিখে হবে না। সেটি বাতিল করা হয়েছে- এমন তথ্য নির্বাচন কমিশন থেকে আমি নিশ্চিত হয়েছি। তবে এখনো পর্যন্ত সেই চিঠি হাতে পাইনি। বিষয়টি রিটার্নিং অফিসারকে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।