ঢাকা, সোমবার, ১৬ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

নির্বাচন ও ইসি

চাঁদপুরের হানারচর ইউনিয়নের নির্বাচন স্থগিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২১
চাঁদপুরের হানারচর ইউনিয়নের নির্বাচন স্থগিত

চাঁদপুর: চাঁদপুর সদর উপজেলার হানারচর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন ছয় মাসের জন্য স্থগিত করেছে হাইকোর্ট। ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ছাত্তার রাড়ীর রিটের পরিপ্রেক্ষিতে এ আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (৯ নভেম্বর) সকালে চাঁদপুর সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন বাংলানিউজকে বলেন, নির্বাচন স্থগিত বিষয়ে উচ্চ আদালতের একটি কাগজ আমরা পেয়েছি। ওই কাগজটি সঠিক কিনা যাচাই করার জন্য নির্বাচন কমিশনে পাঠিয়েছি। আজকের মধ্যেই এ বিষয়ে গণমাধ্যমকে জানানো হবে।

সোমবার (৮ নভেম্বর) হাইকোর্টের বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খন্দকার দিলীরুজ্জামানের বেঞ্চ শুনানি শেষে ছয় মাসের জন্য হানারচর ইউনিয়নে নির্বাচন স্থগিতের আদেশ দেন।
 
রিটে বর্তমান চেয়ারম্যান আ. ছাত্তার রাড়ী উল্লেখ করেন, ইউনিয়নের নয়টি ওয়ার্ডের ভোট কেন্দ্র বিন্যাস সঠিকভাবে করা হয়নি। একই স্থানে দু’টি ওয়ার্ডের ভোট কেন্দ্র করা হয়েছে। এতে ইউনিয়নের আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতি হতে পারে।  

রিট আবেদনকারীর পক্ষে ছিলেন ব্যারিস্টার মনিরুজ্জামন আসাদ ও ব্যরিস্টার আতিকুর রহমান। ফাইলিং আইনজীবী হিসেবে দায়িত্ব পালন করেন অ্যাডভোকেট মনিরা সুলতানা।

ব্যারিস্টার মনিরুজ্জামন আসাদ গনমাধ্যমকে বলেন, সুষ্ঠু, সুন্দর এবং নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ সৃষ্টির লক্ষ্যে ত্রুটিগুলো আদালত আমলে নিয়ে আগামী ছয় মাসের জন্য নির্বাচন স্থগিত করেছেন।

দ্বিতীয় ধাপে আগামী ১১ নভেম্বর উল্লেখিত ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ ছিল। তবে এখনো ওই ইউনিয়নে নির্বাচনী প্রচার প্রচারণা অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২১
এসআরএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa