ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

পিরোজপুরে চেয়ারম্যান প্রার্থীর মৃত্যুতে নির্বাচন স্থগিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২১
পিরোজপুরে চেয়ারম্যান প্রার্থীর মৃত্যুতে নির্বাচন স্থগিত

পিরোজপুর: পিরোজপুরের ইন্দুরকানীতে চেয়ারম্যান প্রার্থীর মৃত্যুতে ওই পদের নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (০৪ নভেম্বর) উপজেলা নির্বাচন অফিসার ওই উপজেলার সদর ইউনিয়নে চেয়ারম্যান পদের নির্বাচন স্থগিত ঘোষণা করেন।

জানা যায়, ওই উপজেলার সদর ইউনিয়নের চেয়ারম্যান পদের প্রার্থী ও জাতীয় পার্টি (জাপা, মঞ্জু) মনোনীত সাইকেল মার্কার চেয়ারম্যান প্রার্থী ছিলেন আসাদুল কবির তালুকদার (৬০)। তিনি বৃহস্পতিবার সকালে ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার মৃত্যুতে ওই ইউনিয়নের চেয়ারম্যান পদের নির্বাচন বন্ধ ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লুৎফুন্নেছা খানম বৃহস্পতিবার (৪ নভেম্বর) বিকেলে নির্বাচন স্থগিতের বিষয়টি বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মো. রোকনুজ্জামান জানান, চেয়ারম্যান প্রার্থীর মৃত্যুতে নির্বাচনী আইনে সংশ্লিষ্ট পদের নির্বাচন স্থগিত করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত থাকবে। তবে ওই ইউনিয়নের ইউপি সদস্য পদের নির্বাচন চলবে।

ইউএনও লুৎফুন্নেছা খানম জানান, নির্বাচন আইন অনুযায়ী কোনো প্রার্থীর মৃত্যু হলে নির্বাচন স্থগিত করা হবে। তাই আসাদুল কবির তালুকদার স্বপনের মৃত্যুতে ইন্দুরকানী সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।