ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

‘সুবিধাবাদী নেতাদের ইচ্ছায় নয়, জনগণের ইচ্ছায় ভোট হবে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২১
‘সুবিধাবাদী নেতাদের ইচ্ছায় নয়, জনগণের ইচ্ছায় ভোট হবে’ ছবি: বাংলানিউজ

নাটোর: নির্বাচন নিরপেক্ষ করতে কারো সঙ্গে কোনো আপোষ নয়। ভোটের গায়ে অবৈধ হাত পড়লে সে হাত আইনের শেকলে বন্দি করা হবে।

সন্ত্রাসী বা সুবিধাবাদী নেতাদের ইচ্ছাতে নয়, জনগণের ইচ্ছাতে ভোট হবে। নির্বাচন আচরণবিধির ২২ নম্বর ধারা মোতাবেক সরকারি সুবিধা ভোগকারী যে কেউ নির্বাচনী প্রচারণা যাতে না করতে পারে তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বুধবার (৩ নভেম্বর)  দুপুরে নাটোরের বড়াইগ্রাম উপজেলা পরিষদ মিলনায়নে উপজেলা প্রশাসন আয়োজিত এক মতবিনিময় সভায় জেলা প্রশাসক শামীম আহমেদ ও পুলিশ সুপার লিটন কুমার সাহা এমন হুঁশিয়ারি উচ্চারণ করেন।

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে বড়াইগ্রাম উপজেলার পাঁচটি ইউনিয়ন পরিষদের আইন-শৃংখলা পরিস্থিতি সমুন্নত রাখতে অংশগ্রহণকারী প্রার্থীদের সঙ্গে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বড়াইগ্রাম উপজেলা নির্বাহী অফিসার মারিয়াম খাতুনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার লিটন কুমার সাহা, বড়াইগ্রাম থানার ওসি নজরুল ইসলাম মৃধা, উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার হাসিব বিন সাহাব প্রমুখ।

সভায় বক্তারা নির্বাচনী আচরণবিধি যথাযথভাবে অনুসরণ করার জন্যে প্রার্থীদের প্রতি আহ্বান জানান। আচরণবিধি লঙ্ঘনের ঘটনা ঘটলে প্রশাসন ও পুলিশ কার্যকর সকল পদক্ষেপ নিবে বলে প্রার্থীদের সতর্ক করেন। এ সময়  প্রার্থীরাও তাদের নির্বাচন প্রেক্ষাপট, সমস্যা, সম্ভাব্য প্রতিবন্ধকতা উপস্থাপন করেন।

আগামী ১১ নভেম্বর উপজেলার পাঁচটি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে চেয়ারম্যান পদে ১৪ জন, সংরক্ষিত মহিলা মেম্বার পদে ৫৯ জন এবং মেম্বার পদে ২০৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইতোমধ্যে একজন মেম্বার প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

বাংলাদেশ সময়: ২১১৬, নভেম্বর ৩, ২০২১
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।