ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারি ২০২২, ২৩ জমাদিউস সানি ১৪৪৩

নির্বাচন ও ইসি

এক ইউনিয়নেই ২৩ স্বতন্ত্র প্রার্থী!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২১
এক ইউনিয়নেই ২৩ স্বতন্ত্র প্রার্থী!

গোপালগঞ্জ: গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার ১৬ ইউনিয়নে আওয়ামী লীগ দলীয়ভাবে মনোনয়ন দিলেও চেয়ারম্যান পদে ১০০ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন।  

এর মধ্যে, আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকে ১৬ জন, ইসলামী আন্দোলন বাংলাদেশের ৭ জন ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে ৭৭ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

এর মধ্যে ননীক্ষীর ইউনিয়নেই ২৫ জন প্রার্থী চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন। যার মধ্যে ২৩ জনই স্বতন্ত্র প্রার্থী রয়েছেন। এছাড়া সাধারণ সদস্য পদে ৫০৪ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৮৬ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মুকসুদপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. হাচেন উদ্দিন স্বাক্ষতির এক পত্রে এসব তথ্য জানা গেছে।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, আগামী ২৮ নভেম্বর মুকসুদপুর উপজেলার ১৬টি ইউনিয়নের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। মঙ্গলবার (০২ নভেম্বর) ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। এরমধ্যে, আওয়ামী লীগ ১৬টি ইউনিয়নে ও ইসলামী আন্দোলন বাংলাদেশ ৭ ইউনিয়নে দলীয় প্রতীকে নির্বাচনে অংশ নেবে। তবে ১৬ ইউনিয়নে ৭৭ জন স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের জন্য বড় চ্যালেঞ্জ হয়ে দেখা দিতে পারে।

পশারগাতি ইউনিয়নে ৫ প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের একজন ও স্বতন্ত্র প্রার্থী ৪ জন, গোবিন্দপুর ইউনিয়নের ৪ প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের একজন, ইসলামী আন্দোলন বাংলাদেশের একজন ও স্বতন্ত্র প্রার্থী ২ জন, খান্দারপাড়া ইউনিয়নে ৩ জন প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের একজন ও স্বতন্ত্র প্রার্থী ২ জন, বহুগ্রাম ইউনিয়নে ৮ জন প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের একজন ও স্বতন্ত্র প্রার্থী ৭ জন, বাঁশবাড়ীয়া ইউনিয়নে ৪ জন প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের একজন ও স্বতন্ত্র প্রার্থী ৩ জন, ভাবড়াশুর ইউনিয়নে ৩ প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের একজন ও স্বতন্ত্র প্রার্থী ২ জন, মহারাজপুর ইউনিয়নে ৮ প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের একজন, ইসলামী আন্দোলন বাংলাদেশের একজন ও স্বতন্ত্র প্রার্থী ৬ জন, বাটিকামারি ইউনিয়নে ৪ প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের একজন, ইসলামী আন্দোলন বাংলাদেশের একজন ও স্বতন্ত্র প্রার্থী ২ জন, দিগনগর ইউনিয়নে ৬ প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের একজন, ইসলামী আন্দোলন বাংলাদেশের একজন ও স্বতন্ত্র প্রার্থী ৪ জন, রাঘদী ইউনিয়নে ৪ প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের একজন ও স্বতন্ত্র প্রার্থী ৩ জন, গোহালা ইউনিয়নে ৩ প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের একজন ও স্বতন্ত্র প্রার্থী ২ জন, মোচনা ইউনিয়নে ৬ প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের একজন, ইসলামী আন্দোলন বাংলাদেশের একজন ও স্বতন্ত্র প্রার্থী ৪ জন, উজানী ইউনিয়নে ৪ প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের একজন ও স্বতন্ত্র প্রার্থী ৩ জন, কাশালিয়া ইউনিয়নে ৮ প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের একজন, ইসলামী আন্দোলন বাংলাদেশের একজন ও স্বতন্ত্র প্রার্থী ৬ জন, ননীক্ষীর ইউনিয়নে ২৫ প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের একজন, ইসলামী আন্দোলন বাংলাদেশের একজন ও স্বতন্ত্র প্রার্থী ২৩ জন এবং  জলিরপাড় ইউনিয়নে ৫ প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের একজন ও স্বতন্ত্র প্রার্থী ৪ জন মনোনয়নপত্র দাখিল করেন।  

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa